বিশ্বকাপের আগে নির্বাচন-রাজনীতি নিয়ে সাকিব ও মাশরাফির কোনো কথা নেইঃ কাদের

ই-বার্তা ।।  পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাশরাফি-সাবিকের নির্বাচন করার ইঙ্গিত নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে কিছু চমক আছে। তবে বিশ্বকাপের আগে নির্বাচন-রাজনীতি নিয়ে সাকিব ও মাশরাফির কোনো কথা নেই।

 

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সভায় দলের সম্পাদকমণ্ডলীর অধিকাংশ নেতা উপস্থিত ছিলেন।

 

পরিকল্পনামন্ত্রী গত ২৯ মে মঙ্গলবার দুপুরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী বলেছিলেন, ‘মাশরাফি নির্বাচন করবেন, ভোট দিয়েন। নড়াইল থেকে নির্বাচন করবে মাশরাফি। সাকিবেরও বয়স হয়েছে। তিনিও নির্বাচন করতে পারেন। তিনি করলে আপনারা দু’জনকেই সহায়তা করবেন।’‘আগামী বিশ্বকাপের আগে সাকিব ও মাশরাফি রাজনীতিতে সক্রিয় হবেন না উল্লেখ করেন সেতুমন্ত্রী ।

 

সাকিব আর মাশরাফির ব্যাপারে আমরা এই মুহূর্তে কোনো মন্তব্য করতে চাই না। সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে বিশ্বকাপের আগে নির্বাচন নিয়ে, রাজনীতি নিয়ে তাদের কোনো কথা নেই।তিনি বলেন, এবারের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে অনেকের আবেদন আছে, আগ্রহ আছে।

 

সাংস্কৃতিক, ক্রীড়া ও গণমাধ্যম—এসব ক্ষেত্র থেকে অনেকের আগ্রহ আছে।জাতীয় দলের খেলোয়াড়দের মনোনয়ন দেয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্বকাপের পরেই দেখা যাবে তারা কে কে নির্বাচন করবেন? কীভাবে করবেন, কোন আসন থেকে করবেন? এগুলো আলাপ–আলোচনার পর্যায়ে চলছে।

 

বিশ্বকাপের আগে তারা মনস্থির করেননি।তিনি আরও বলেন, আর আমরা যাকেই মনোনয়ন দেব, তাকে অবশ্যই জয়ী হওয়ার মতো অবস্থায় থাকতে হবে। এ ব্যাপারে সবার নামের তালিকা নেত্রীর কাছে আছে।মাশরাফি-সাকিব কোন বিশ্বকাপের পর প্রার্থী হবেন, এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কোনো বিশ্বকাপের কথা নির্দিষ্ট করে তারা উল্লেখ করেননি।

 

 

 

ই-বার্তা/ডেস্ক