বিশ্বকাপের আগে বড় ধরনের ইনজুরিতে মাহমুদুল্লাহ

ই-বার্তা ডেস্ক।।  আসন্ন আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯ শুরু হতে আর মাস দু’য়েক দেরি।  প্রায় শেষ সময়ে এসে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ।  গুরুতর ইনজুরিতে পড়েছেন দলের গুরুত্বপুর্ণ খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ।   

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  মাহমুদউল্লাহর ইনজুরিটি গ্রেড-থ্রি টিয়ারের। তাকে সাময়িক বিশ্রাম দেয়া হয়েছে।  এতে না সারলে অস্ত্রোপচার করতে হবে।  সেক্ষেত্রে বিশ্বকাপে তার খেলা নিয়ে শংকা দেখা দিবে। 

নিউজিল্যান্ড সফরে সিরিজের প্রথম টেস্টে কাঁধের চোটে পড়েন তিনি।  এরপর তাৎক্ষণিকভাবে একটি এমআরআই করান রিয়াদ।  সেই রিপোর্ট হাতে পেয়েছে বোর্ড।  বিসিবি প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানান, সোমবারই রিপোর্ট হাতে পেয়েছি আমরা।  এ ব্যাপারে এখন বিস্তারিত জানানো যাবে না। 

বিসিবির একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, মাহমুদউল্লাহকে ১৫ দিনের বিশ্রাম দেয়া হয়েছে।  এরপর তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।  আমরা মাহমুদউল্লাহর এমআরআই রিপোর্ট হাতে পেয়েছি।  এটি গ্রেড থ্রি টিয়ারের ইনজুরি।  আমরা তাকে ১৫ দিনের বিশ্রামের পরামর্শ দিয়েছি।  এরপর আমরা তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করব।

উল্লেখ্য, মোস্তাফিজুর রহমান অতীতে এ ধরনের চোটে পড়েছিলেন।  পরে অস্ত্রোপচার করিয়ে সম্পুর্ণ সুস্থ হতে তার প্রায় ৬ মাস সময় লেগেছিল। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু