বিশ্বকাপে বিশেষ নিরাপত্তা চায় বাংলাদেশ দল

ই-বার্তা ডেস্ক।।  আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য বাড়তি নিরাপত্তা চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  ক্রিকেটের এই মেগা আসর শুরুর অন্তত পাঁচ-ছয় দিন আগেই ইংল্যান্ডে পৌঁছে যাবে বাংলাদেশ দল।  সেই সময় দলের ক্রিকেটারদের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করার জন্য আইসিসিকে অনুরোধ জানিয়েছে বিসিবি। 

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী রোববার সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে। 

কিছুদিন আগেই নিউজিল্যান্ড সফরে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হয় বাংলাদেশ ক্রিকেট দল। সফরের তৃতীয় টেস্টের আগে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে যান দলের ক্রিকেটাররা।  ওই ঘটনার পর প্রধানমন্ত্রী ও বিসিবি সভাপতি উপযুক্ত নিরাপত্তা না পেলে আগামীতে বাংলাদেশ দলকে বিদেশ সফরে পাঠাবেন না বলেও জানান।  

এর পরিপ্রেক্ষিতে আসন্ন বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ দলের নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে, তা নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা।  নিয়ম অনুযায়ী বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর নিরাপত্তার ব্যবস্থা আয়োজক সংস্থা আইসিসি এবং স্বাগতিক দেশ মিলেই করবে।  কিন্তু দলের বিশেষ নিরাপত্তার কথা ভাবছে বিসিবি যার খরচ বহন করবে বিসিবি নিজেই।

বিসিবির নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা যেহেতু বিশ্বকাপ শুরুর পাঁচ-ছয় দিন আগেই যাব, তাই আইসিসির কাছে এই কয়েক দিনের নিরাপত্তার ব্যবস্থা করে দিতে বলেছি।  পুরো ব্যাপারটা আইসিসি সমন্বয় করে দেবে, আর সমুদয় খরচ আমরা বহন করব।  তবে বিশ্বকাপ শুরু হলে আইসিসিই এসব বিষয় দেখবে।’

এদিকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে, সেদিকেও নজর দিয়েছে বিসিবি। ১ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু