বিশ্ব ইজতেমা ময়দানে সভা-সমাবেশ নিষিদ্ধ

ই- বার্তা ডেস্ক।।  টঙ্গীতে দুই পর্বে বিশ্ব ইজতেমা সমাপ্তির পর ময়দানের মালসামানা সরানো কেন্দ্র করে সৃষ্ট জটিলতার আশঙ্কায় ময়দান ও আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

আজ বুধবার ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াইএম বেলালুর রহমানের পক্ষে স্বাক্ষরিত সভা-সমাবেশ নিষিদ্ধকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ আইনের (৩০ ও ৩১) ধারামূলে ইজতেমা ময়দানে সব ধরনের সভা-সমাবেশ বন্ধের ঘোষণা দেয়া হয়। ইজতেমা ময়দানে শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তা রক্ষার স্বার্থে মাঠে এবং এর আশপাশের এলাকায় ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। অত্র মাঠ প্রশাসনের নিকট সংরক্ষণ করা হলো। এতে আরও বলা হয়, কেউ এই আদেশ অমান্য করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 টঙ্গী পশ্চিম থানার ওসি মো. এমদাদুল হক এই বিষয়ে বলেন, ময়দানের আইনশৃঙ্খলা বিঘ্নের আশঙ্কায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশ বন্ধ থাকবে। এলাকার পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভারিক রাখতে ময়দানের চারপাশে পুলিশ, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম