বীর মুক্তিযোদ্ধা কাদেরের সঙ্গে খালেদার তুলনা করা দুঃখজনক

ই-বার্তা ডেস্ক ।।  ওবায়দুল কাদের ও বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য দুঃখজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

হানিফ বলেন, ‘ওবায়দুল কাদের বীর মুক্তিযোদ্ধা। দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। তিনি দেশের শ্রেষ্ঠ সন্তানদের মধ্যে একজন। তার সঙ্গে খালেদা জিয়ার তুলনা করা দুঃখজনক ও লজ্জাজনক।’

বুধবার (৬ মার্চ) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হলেও খালেদা জিয়াকে কেন দেশে চিকিৎসা দেওয়া হচ্ছে বিএনপি নেতাদের এমন মন্তব্যের উত্তরে এই এ সব কথা বলেন আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক।

তিনি বলেন, খালেদা জিয়া আদালতের দণ্ডপ্রাপ্ত একজন কয়েদি। তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত দেবে কারা কর্তৃপক্ষ। কারাগারে যে সব কয়েদি রয়েছেন তাদের সুচিকিৎসা কোথায়, কখন, কীভাবে হবে সেটা পুরোপুরি কারা কর্তৃপক্ষের সিদ্ধান্তের ওপর নির্ভর করে। এ নিয়ে কোনো রাজনৈতিক দলের কোনো বক্তব্য থাকতে পারে না। বেগম জিয়ার সুচিকিৎসার জন্য যেটা প্রয়োজন সর্বোচ্চটাই কারা কর্তৃপক্ষ করছে বলে সংবাদ সম্মেলন থেকে দাবি করেন হানিফ।

তিনি আরো বলেন, তাছাড়া ওবায়দুল কাদেরকে প্রথমদিকে দেশেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। যখন তার অবস্থা সংকটাপন্ন হয়েছে, তখন তাকে বাইরে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্বাভাবিকই আছে।

ওবায়দুল কাদেরের বর্তমান অবস্থা নিয়ে হানিফ বলেন, আমাদের দেশের কার্ডিওলজি ডাক্তার ও সিঙ্গাপুরের ডাক্তাররা তাকে নিয়মিত পর্যবেক্ষণ করছেন। তাদের সঙ্গে আমরা কথা বলে জানতে পেরেছি তিনি আগে থেকে অনেকটাই সুস্থ।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া