বুলবুলের গণসংযোগে বিস্ফোরণ ঘটিয়েছে আ.লীগ

রাজনীতি ডেস্ক ।। রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী বুলবুলের পক্ষে নগরীর সাগরপাড়ায় জেলা ছাত্রদলের গণসংযোগ কর্মসূচির উদ্বোধনীতে আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

 

আজ মঙ্গলবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার‌্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ওই কর্মসূচি উদ্বোধন করার সময় সেখানে বিস্ফোরণ ঘটে।রিজভী বলেন, ‘রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সেখানে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী তাণ্ডব চরম আকার ধারণ করেছে। সন্ত্রাসীদের নিক্ষিপ্ত ককটেল বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপির কর্মী স্বপন কর্মকার, বাংলাভিশনের ব্যুরো প্রধান পরিতোষ চৌধুরী আদিত্যসহ কয়েকজন।’ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্ধৃত করে বিএনপির মুখপাত্র রিজভী বলেন, ‘কাদের সাহেব বলেছিলেন যে তিনটি সিটি করপোরেশন নির্বাচন খুলনা ও গাজীপুরের মতো হবে।

 

 

এখন তার বক্তব্যের সেই আলামত ফুটে উঠতে শুরু করেছে।’রাজশাহীতে ধানের শীষের প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ককটেল হামলা নির্বাচনী নতুন মডেলের আরেকটি প্রাথমিক পদক্ষেপ বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, ‘আতঙ্কিত পরিবেশ তৈরি করে ভোটারশূন্য নির্বাচন করতেই এই হামলা। ভোটাররা জানেন না, আওয়ামী লীগ সামনের দিনগুলোতে আরও কী পরিস্থিতি তৈরি করে।’ককটেল হামলার নিন্দা জানিয়ে অবিলম্বে দুষ্কৃতকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান রিজভী।কারাবন্দি বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যের সমালোচনা করেন রিজভী। বলেন, ‘মন্ত্রীবলেছেন বেগম খালেদা জিয়া নতুন কোনো রোগে আক্রান্ত হননি, তাকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। আর সরকারি ব্যবস্থাপনার বাইরে বেগম জিয়াকে চিকিৎসা দেওয়া সম্ভব নয়।

 

 

সুতরাং আমাদের কথাই সত্যি হলো, তারা (ক্ষমতাসীন) বিএনপির চেয়ারপারসনকে নিয়ে দুরভিসন্ধিমূলক এক গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে।’রিজভী বলেন, ‘তিনবারের প্রধানমন্ত্রী জননন্দিত নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে চরম অবনতির দিকে ঠেলে দিতেই স্বরাষ্ট্রমন্ত্রী ও তার সরকার এক নোংরা খেলায় মেতে উঠেছে।’দেশে আসলে গুম হচ্ছে না, কেউ প্রেমে ব্যর্থ হয়ে কিংবা কেউ ব্যবসায় ব্যর্থ হয়ে গুম হয়ে যান। স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ‘জবাবদিহিহীন ভোটারবিহীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীই কেবল এই ধরনের উদ্ভট, ভারসাম্যহীন, অসত্য কথা বলে নির্যাতিত জনগণের সাথে এমন নিষ্ঠুর রসিকতা করতে পারে।’রিজভী বলেন, ‘প্রতিদিন বিচারবহির্ভূত হত্যার হিড়িক চলছে। গুম করা হচ্ছে রাজনৈতিক দলের নেতাকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষকে।’

 

 

 

ই-বার্তা ।। ডেস্ক