বৃষ্টি হলেও সড়কে যানজট সৃষ্টি হবে নাঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদযাত্রায় বৃষ্টিপাত হলেও সড়ক-মহাসড়কে যানজটের আশঙ্কা নেই।  

আজ শনিবার রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ঈদে ঘরমুখো মানুষের যাত্রার ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ওবায়দুল কাদের।

গত কয়েকদিনের গরমের ভোগান্তির পর আজ ভোর থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়। এতে নগরজীবনে কিছুটা স্বস্তি এলেও ঈদে ঘরমুখো মানুষকে ভোগান্তির মধ্যে পড়তে হয়। তাঁরা বাসাবাড়ি থেকে বের হয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে বাসস্ট্যান্ড, লঞ্চ টার্মিনাল ও রেলওয়ে স্টেশনে জড়ো হন। 

এ বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ‘আমি আশা করি, ঈদ পর্যন্ত এই স্বস্তিদায়ক যাত্রা অব্যাহত থাকবে এবং ঈদের পরেও মানুষ কর্মস্থলে ফিরে আসবে, কোনো অসুবিধা নেই। এবার রাস্তা ভালো, রাস্তার কারণে মহাসড়কে যানজটের কোনো কারণ নেই। বৃষ্টি-বাদল হলে হয়তো কোথাও গাড়ির গতি কিছুটা ধীর হবে, কিন্তু যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা এবার নেই।’ 

ঈদকে কেন্দ্র করে সড়কে চাঁদাবাজির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘চাঁদাবাজির ব্যাপারে সতর্ক করা হয়েছে। এখন পর্যন্ত আমার কাছে চাঁদাবাজির কোনো অভিযোগ আসেনি।’  অভিযোগ  আসলে ব্যবস্থা নেওয়ার কথাও জানান আওয়ামী লীগ সাধারন সম্পাদক। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু