বেনাপোলে চোরাচালানী সিন্ডিকেট প্রধান জাহিদ আটক, ৬ নারী পুরুষ উদ্ধার

ই- বার্তা ।।  যশোরের বেনাপোল সাদিপুর সীমান্তের নারি ও শিশু পাচারকারী চোরাচালানী ঘাট সিন্ডিকেট প্রধান জাহিদ কে সোমবার সকালে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় ভারতে পাচার করার উদ্দেশ্যে আনা ৪ মহিলা ও ২ পুরুষ কে উদ্ধার করেছে বিজিবি ।

এলাকাবাসীরা জানায়, জাহিদ দীর্ঘদিন যাবত সাদিপুর সীমান্তে একটি চোরাচালানী সিন্ডিকেট তৈরি করে ভারত থেকে ফেন্সিডিল,মদ, গাঁজা, হিরোইন, অস্ত্র এনে দেশের বিভিন্ন এলাকায় যেমন পাচার করতো তেমনি বাংলাদেশ থেকে নারী ও শিশু ভারতের বিভিন্ন পতিতালয়ে পাচার করতো। এসব কাজের জন্য তার রয়েছে প্রায় ৪০/৫০ জনের একটি বাহিনী। জাহিদ কে আটক করা জন্য স্থানীয় প্রশাসন তার বাড়িতে অনেক বার অভিযান চালিয়েছেন কিন্তু সে বিভিন্ন জায়গায় পালিয়ে থাকার কারনে তাকে আটক করতে পারেনি।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার বাকিবিল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাদিপুর সীমান্ত দিয়ে জাহিদ নামে একজন দালাল বেশ কিছু নারি পুরুষকে ভারতে পাচার করার জন্য সীমান্ত এলাকায় অবস্থান করছে। এধরনের সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল সাদিপুর সীমান্তে অভিযান চালিয়ে পাচারকারী জাহিদ সহ ৮ জন কে আটক করা হয়েছে। আটক জাহিদের বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে । উদ্ধার হওয়া নারী পুরুষ কে ও থানায় সোপর্দ করা হয়েছে ।

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধিঃ