বেনাপোলে ৬৯ টি সোনার বার ও ১২ হাজার মার্কিন ডলার সহ ৪ জন আটক

ই- বার্তা ।।  বেনাপোলে ভারতে পাচারকালে ৬৯ টি সোনার বার ও ১২ হাজার মার্কিন ডলার সহ ৪ পাচারকারীকে আটক করেছে বিজিবি।

দেশের চিহ্নিত সোনা, মাদক ও হুন্ডির টাকা পাচারের অন্যতম রুট বেনাপোল সীমান্ত। সীমান্তের ৭২ কিলোমিটার জুড়ে বিজিবি নিছিদ্র নিরাপত্তা বলয় তৈরী করলেও থেমে নেই সোনা, মাদক ও হুন্ডির চোরাচালান।

আজ বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি,সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে ভারতে পাচারকালে বেনাপোল ও পুটখালি সীমান্তে পৃথক অভিযানে ৬৯ পিচ সোনার বার (৬ কেজি ২’শ গ্রাম) ও ১২ হাজার মার্কিন ডালার সহ ৪ পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বিপুল পরিমান সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির দুটি টহল দল আজ সকাল ৯ টায় বেনাপোল সীমান্তের সাদিপুর থেকে ৪৯ টি সোনার বার (৩ কেজি ৮৫০ গ্রাম) সহ মোমিন চৌধুরী (৫৫), কে আটক করা হয়। আটক মোমিন উদ্দিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেরে। অপরদিকে বিজিবির আর একটি দল আমড়া খালি এলাকায় অভিযান চালিয়ে ২০ টি সোনার বার (২ কেজি ৩৩৫ কেজি) সহ নুরুল ইসলামকে আটক করা হয়।

আটক নুরুল ইসলাম বেনাপোল পোড়াবাড়ি নারায়নপুর গ্রামের আকবর আলীর ছেলে। 

অপরদিকে পটুখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলার সহ মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম(৩৫) ও শহীদুজ্জামানের ছেলে আ: রাজ্জাক(৪০)কে আটক করা হয়। উভয়ের বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে। 

আটককৃত মালামালের মূল্য তিন কোটি টাকা বলে বিজিবি জানান। আটককৃতদের জিঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়। 

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধিঃ