বেলজিয়ামের বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ

ই-বার্তা।।  রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে এরইমধ্যে নাম লিখিয়েছে যোগ্য দলগুলো। আর সেই ধারাবাহিকতায় কোয়ার্টার ফাইনালে আজ রাতে মাঠে নামছে আসরের অন্যতম ফেভারিট ব্রাজিল ও দুর্দান্ত ফর্মে থাকা বেলজিয়াম। কাজানে উত্তেজনাপূর্ণ এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

সাম্বা তার নিজস্ব ছন্দ পুনরুদ্ধার করেছে। তবে এই পুনরুদ্ধার প্রক্রিয়ায় পিছনে যিনি ছিলেন তার নাম আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। ৭-১ গোলে জার্মানির কাছে বিধ্বস্ত হওয়ার পরের রাস্তাটা সহজ ছিল না। গত চার বছরে কোচ তিতের ফুটবল দর্শন অনুসরণ করে ব্রাজিল যেন নিজের রাস্তা নিজেই আবিষ্কার করে ফেলেছে। বিশ্ব ফুটবল এখন বলছে, এ এক অন্য ব্রাজিল। ২০১৪ বিশ্বকাপের ব্রাজিলের সঙ্গে এই ব্রাজিলের কোনো মিল নেই।আজ বেলজিয়ামের বিরুদ্ধে চোট-আঘাতের সমস্যা অনেকটাই কাটিয়ে নামবে ব্রাজিল। মার্সেলো ফিট। ডগলাস কোস্তাও সেরে উঠেছেন। তবে কার্ড সমস্যায় আজ নেই ক্যাসেমিরো।

এদিকে, পরিসংখ্যান ব্রাজিলের পক্ষেই। এর আগে চারবার বেলজিয়ামের মুখোমুখি হয়েছে ব্রাজিল। যার মধ্যে সাম্বার দেশ জিতেছে তিনবার। ১৯৬৩ বিশ্বকাপে একবারই ব্রাজিলকে ৫-১ গোলে হারিয়েছিল বেলজিয়াম। এর আগে বিশ্বকাপে একবারই ব্রাজিল-বেলজিয়াম ম্যাচ হয়েছে। জিতেছিল ব্রাজিল।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ:
আলিসন (গোলকিপার), মার্সেলো, মিরান্ডা, থিয়াগো সিলভা, ফাগনার, ফার্নান্দিনহো, কুতিনহো, পওলিনহো, উইলিয়ান, জেসুস, নেইমার।