বোনের নির্বাচনী প্রচারনাই সোহেল তাজ

ই-বার্তা ডেস্ক ।।  জাতীয় চার নেতার একজন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ । একটি সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখে বঙ্গবন্ধুর ছায়াসঙ্গী ছিলেন।দেশের জন্য রাজনীতি করতে গিয়ে জীবন দিয়েছেন।

 

আওয়ামী লীগের দু:সময়ে দলের হাল ধরেন তার সহধর্মিনী জোহরা তাজউদ্দীন।দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।আমৃত্যু দলের প্রেসিডিয়াম সদস্য ছিলেন।তাদের একমাত্র ছেলে তানজীম আহমদ সোহেল তাজ তাজউদ্দীন আহমদের বাড়ি গাজীপুরের কাপাসিয়া থেকে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হন। বাবার আদর্শ বুকে ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে রাজনীতি করছিলেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে তাকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করেন।দৃঢ়তার সঙ্গে সেই দায়িত্ব পালন করছিলেন।হঠাৎ একদিন পদত্যাগপত্র জমা দিয়ে চলে যান যুক্তরাষ্ট্রে, যেখানে তার পরিবার থাকে।আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব তার পদত্যাগপত্র গ্রহণ করেনি। পরে সংসদ সদস্যপদ থেকেও পদত্যাগ করেন।পদত্যাগের কারণ আজও স্পষ্ট করেননি তাজউদ্দীনপুত্র। এর পরের সময়টা চলে মান অভিমানে।

 

সোহেল তাজ পদত্যাগের সময় বলেছিলেন আর রাজনীতিতে ফিরবেন না। সেই সিদ্ধান্তে এখনও অনঢ় তিনি।রাজনীতি থেকে সোহেল তাজ দূরে থাকলেও তার পরিবারের এর সঙ্গে যুক্ত। তার ছেড়ে দেয়া আসনে আওয়ামী লীগের টিকিটে টানা দু’বার এমপি হয়েছেন তার বড় বোন সিমিন হোসেন রিমি।

 

তিনি এবারও মহাজোটের প্রার্থী।তাই বোনের পক্ষে নির্বাচনী প্রচারে দেশে এসেছেন সোহেল তাজ। অনানুষ্ঠানিক প্রচারেও অংশ নিচ্ছেন।গতকাল রোববার কাপাসিয়ায় এক উঠোন বৈঠকে অংশ নেন।সেখানে সোহেল তাজ বাংলাদেশে স্বাধীনতার চেতনা ও সোনার বাংলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে নৌকায় ভোট চান।

 

সোহেল তাজ আরো বলেন, আগে যে অশান্তি, হানাহানি ও অর্থনৈতিক প্রবল বিপর্যস্ত অবস্থা ছিল, তা কাটিয়ে গত ১০ বছর দেশে শান্তি ও স্থিতি বিরাজ করছে। এটি সম্ভব হয়েছে স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শুধু নয়, স্বাধীনতার চেতনা ঠিক রাখতে ফের নৌকায় ভোট চাই।

 

সোহেল তাজ এ সময় বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে। তাজউদ্দীন পরিবারের পক্ষ থেকে আমাদের মেজো বোন সিমিন হোসেন রিমিকে সবাই সমর্থন করছি সেই অগ্রযাত্রাকে ধরে রাখার জন্য।তিনি বলেন, আমি আশা করি আগামী সংসদ নির্বাচনে কাপাসিয়াবাসী বিপুল ভোটে রিমিকে জয়যুক্ত করবেন। যাতে উন্নয়নের ধারাই শুধু নয়, স্বাধীনতার চেতনা এবং সোনার বাংলা স্বপ্নটা যেন বেঁচে থাকে।

 

বাংলাদেশের রাজনীতিতে তার পরিবারের অবদানের কথা সরণ করিয়ে দিয়ে সোহেল তাজ বলেন, আমাদের পরিবার বাংলাদেশের জন্য সারাজীবন কাজ করে গেছে। আমার বাবা স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। আমার মা সৈয়দা জোহরা তাজউদ্দীন দুঃসময়ে আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত করে নেতৃত্ব দিয়েছেন গণতন্ত্রের পক্ষে।তিনি বলেন, আমাদের পরিবার সব সময় গণতন্ত্রের পক্ষে এবং বাংলাদেশের অগ্রযাত্রার পক্ষে। সে জন্য আমরা অবশ্যই থাকব। আমার বোন নির্বাচন করা মানে আমি করা।

 

রোববার দুপুরে গাজীপুরের কাপাসিয়ায় আওয়ামী লীগ নেতা মরহুম খালেদ খুররমে বাসভবনে এই উঠোন বৈঠক হয়।পরিবারের পক্ষে সোহেল তাজের বড় দুবোন শারমিন আহমেদ রিপি, মেহেজাবিন আহমেদ মিমি, সোহেল তাজের ছেলে ব্যারিস্টার তুরাজ আহমেদ তাজ, সিমিন হোসেন রিমির ছেলে রাকিব হোসেন উপস্থিত ছিলেন।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক