ব্যবসা প্রসারে নতুন উদ্যোগ নিতে হবে : বাণিজ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মন্তব্য করেছেন যে, সামনের দিকে যাওয়ার জন্য উদ্ভাবনী চিন্তা সারাদেশে ছড়িয়ে দিতে হবে। ব্যবসা প্রসারে নতুন উদ্যোগ নিতে হবে।

আজ বৃহস্পতিবার (২০ জুন) রাজধানীর জাতীয় জাদুঘরে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘ইনোভেশন সোকেশিং ফেয়ার-২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, পুরান ধ্যান ধারণা থেকে বের হয়ে মানুষে জন্য কাজ করতে হবে। ১০০ কোটি ৩২ বিলিয়ন ডলারের ব্যবসার জন্য বিদেশি উদ্যেক্তা আসছে। পৃথিবীটাই ব্যবসাময়। এ ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়ে দায়িত্ব বেশি।

তিনি আরও বলেন, মুক্ত মন নিয়ে কাজ করতে হবে। চিন্তায় ভিন্নতা আনতে হবে। বাণিজ্যের বিস্তৃতি বাড়ছে। বাণিজ্যে উন্নতি না হলে জীবনের মান উন্নত হবে না।

অনুষ্ঠানে মাঠ পর্যায়ে চা বাগানের রোগ বালাই পোকা মাকড়ের আক্রমণ শনাক্তকরণ ও ব্যবস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ, মোবাইল অ্যাপ দুটি পাতা একটি কুড়ি, টি রিসোর্ট অনলাইন পেমেন্ট সিস্টেম, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ প্রচার সহজীকরণে ইউটিউব চ্যানেল, আমদানি রফতানি প্রধান নিয়ন্ত্রকের কার্যালয় ও এলএম কার্যক্রমসহ ৯টি উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করেন বাণিজ্যমন্ত্রী।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম