বড় ধরনের শাস্তি পেতে যাচ্ছেন রোনালদো

ই-বার্তা ডেস্ক।।  গত বছর রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির ক্লার জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো৷ কিন্তু এই পর্তুগিজ তারকার বিরুদ্ধে বিপুল পরিমাণ কর ফাঁকির অভিযোগ উঠেছে৷ গত বছর স্প্যানিশ ট্যাক্স অথরিটির সঙ্গে ১ কোটি ৮৮ লক্ষ ইউরোর বিনিময়ে কোনরকমে সাজার হাত থেকে রক্ষা পান তিনি। 

সুত্র মতে, আগামী মঙ্গলবার স্পেনের একটি আদালতে রোনালদোর কর ফাঁকির মামলার চূড়ান্ত শুনানি হবে।  পরিস্থিতি বিবেচনা করলে কর ফাঁকির মামলায় ফেঁসে যেতে পারেন রোনালদো।  স্প্যানিশ সংবাদমাধ্যম বলছে,  এর আগে ক্রিস্টিয়ানো মামলার সমাধান করার চেষ্টা করলেও সম্ভব হয়নি। 

এদিকে, ক্যাথরিন মায়োরগা নামের এক মহিলা তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন।  সেই মামলায় ক্রমশ কোণঠাঁসা হয়ে পড়ছেন তিনি।  ইতিমধ্যে রোনালদোর কাছে ডিএনএ’র নমুনা চেয়ে পাঠিয়েছে লস এঞ্জেলস পুলিশ। 
মামলার শুনানির সময় তাঁর আদালতে উপস্থিত থাকার কথা রয়েছে।  কর ফাঁকির ক্ষেত্রে স্পেনের আইন খুব শক্ত অবস্থান নিয়ে আসছে অনেক আগে থেকেই।  এর আগে মেসির নামও জড়িয়েছিল কর-ফাঁকি কাণ্ডে। 

স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি, কর ফাঁকির জন্য কঠিন শাস্তির মুখে পড়তে হতে পারে রোনালদোকে। এক্ষেত্রে রোনালদোর ২৩ মাসে জেল হতে পারে বলে ধারনা করছে অনেকেই। 

মঙ্গলবারই তাঁর শাস্তি নির্ধারণ হবে বলে ধারণা করা হচ্ছে।  এদিকে, রিয়ালের সমর্থকরা রোনালদোর মাদ্রিদে ফেরায় বেশ খুশি।  তারা বলছেন, যে কারণেই হোক, রোনালদো এতদিন পর আবার মাদ্রিদে ফিরছেন তাতেই আমরা আনন্দিত।

ই-বার্তা/ মোঃ সালাউদ্দিন সাজু