বড় স্কোর গড়েও হেরেছে পাকিস্তান

ই-বার্তা ডেস্ক।।  ৩৫০ রানের অধিক বড় স্কোরের পরপর  দুই ম্যাচে হারের মুখ দেখতে হলো পাকিস্তানকে।  আগের ম্যাচে ইংল্যান্ডের দেয়া ৩৭৪ রানের পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে ৩৬১ রানে শেষ হয় তাদের ইনিংস।  এবার ৩৫৯ রানের টার্গেট দিয়েও হারতে হয়েছে সরফরাজের টিমকে।  

মঙ্গলবার (১৪ মে) ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে আগে ব্যাট করা পাকিস্তান ইমাম-উল-হকের বড় সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ৩৫৮ রানের পাহাড়সম পুঁজি পায়।  জবাবে জনি ব্যারিস্টোর সেঞ্চুরিতে অতি সহজেই ৪ উইকেট হারিয়ে ৩১ বল হাতে থাকতেই ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

আগে ব্যাট করা পাকিস্তানের শুরুটা ভালো হয়নি।  ক্রিস ওকসের জোড়া আঘাতে ২৭ রানেই তারা ২ উইকেট হারিয়ে বসে।  তৃতীয় উইকেটে হারিস সোহেলকে নিয়ে ৬৮ রানের জুটি গড়ে শুরুর বিপর্যয় সামাল দেন ইমাম।  এরপর অধিনায়ক সরফরাজ এবং আসিফ আলীকে নিয়ে বড় সংগ্রহের পথে হাটতে থাকে ইমাম উল।  সরফরাজ এবং আসিফ ইনিংস বড় করতে না পারলেও ১৩১ বলে ১৬ চার ও ১ ছক্কার মারে ১৫১ রানের লম্বা ইনিংস খেলেন এই ওপেনার। 

জবাবে স্বাগতিকরা দুই ওপেনার জেসন রয় ও জনি ব্যারিস্টোর বিস্ফোরক ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড।  ১৫৯ রানের ওপেনিং জুটি ভাঙে ৫৫ বলে ৮ চার ও ৪ ছক্কার মারে ৭৬ রানের ইনিংস খেলা রয়ের বিদায়ে। 

তবে ম্যাচ সেরা বেয়ারস্টো ঠিকই নিজের সেঞ্চুরি আদায় করে নিয়ে জো রুটকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৭৫ রান যোগ করে পাকিস্তানি বোলারদের নাজেহাল করে ছাড়েন।  ৯৩ বলে ১৫ চার ও ৫ ছক্কার মারে ১২৮ রান করে তিনি জুনায়েদ খানের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেন বেয়ারস্টো। 

এরপর জো রুট ৪৩ ও বেন স্টোকস ৩৭ রান করে আউট হলেও মঈন আলীর ৪৬ ও অধিনায়ক ইয়ন মরগানের ১৭ রানের ইনিংসে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু