ভারতীয় তিন পরিচালকের নাম প্রস্তাব

বিনোদন ডেস্ক ।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন কাহিনী নিয়ে সিনেমা নির্মাণ করা হবে। আর এই সিনেমাটি হবে যৌথ প্রযোজনায় নির্মিত হবে চলচ্চিত্র। বাংলাদেশ ও ভারতের মধ্যে অনেক আগেই সিনেমাটির চুক্তি স্বাক্ষর হয়েছে।

 

সম্প্রতি এর সম্ভাব্য পরিচালক হিসেবে বাংলাদেশের কাছে তিনজনের নাম প্রস্তাব করেছে ভারত।  তারা হলেন ভারতের পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় শ্যাম বেনেগাল, ও গৌতম ঘোষ ।তবে  এখনও কাউকে চূড়ান্ত করেনি। ভারতে অবস্থানরত বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিরা ঢাকায় ফিরে সরকারের শীর্ষপর্যায়ের সঙ্গে আলোচনা করে পরিচালক নির্বাচন করবেন বলে জানা গেছে।

 

১২ জুলাই সকালে দিল্লিতে বাংলাদেশ ও ভারত সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।সেখানে সিদ্ধান্ত হয়, বঙ্গবন্ধুর ওপর নির্মিতব্য কাহিনী চিত্রটি ২০২০ সালের ১৭ মার্চ তার জন্মশতবার্ষিকীর সময়ে মুক্তি দেয়া হবে। এছাড়া দুই দেশের যৌথ উদ্যোগে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে একটি প্রামাণ্যচিত্রও তৈরি হবে। এর কাজ শেষ করার সময়সীমা ধরা হয়েছে ২০২১ সালে।প্রসঙ্গত, গত বছরের এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় বঙ্গবন্ধুর বায়োপিক ও মুক্তিযুদ্ধের ওপর প্রামাণ্যচিত্র নির্মাণের বিষয়ে দুই দেশের মধ্যে সমঝোতাপত্র স্বাক্ষর হয়েছিল। সেই অনুযায়ী নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। এর প্রথম ধাপ পরিচালক নির্বাচন। পরিচালকের নাম চূড়ান্তের পরই শুরু হবে অভিনয়শিল্পী বাছাই।

 

 

ই-বার্তা // ডেস্ক