ভারতের কোচ হতে আগ্রহী সৌরভ, তবে এখন নয়

ই-বার্তা ডেস্ক।।  ভবিষ্যতে ভারতের কোচ হতে চান সৌরভ গাঙ্গুলি। তিনি মনে করেন এখন টিম ইন্ডিয়ার কোচ হওয়ার সঠিক সময় নয়। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় সাথে সাথে ভারতের কোচ রবি শাস্ত্রীরও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাথে চুক্তির মেয়াদ শেষ হয়েছে।  

ভারতের সফলতম অধিনায়কদের একজন সৌরভ। তার নেতৃত্বেই প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করতে শেখে দলটি। খেলতে শুরু করে আক্রমণাত্মক ক্রিকেট। অতীতেও ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হওয়ার ইচ্ছার কথা জানান তিনি। এবার কোচ হওয়ার বিষয়ে কথা বললেন।

স্পষ্ট করে সৌরভ জানিয়েছেন, অবশ্যই ভারতের কোচ হতে চান তিনি। তবে এখনই ওই সময় আসেনি।

গেল মঙ্গলবার ছিল কোচ পদে আবেদনের শেষ দিন। আগস্টের মাঝামাঝিতে ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিওএ) সাক্ষাৎকারের ভিত্তিতে বেছে নেবে ভারতের পরবর্তী কোচ। এ মুহূর্তে উইন্ডিজ সফরে আছেন বিরাট কোহলিরা। এ সিরিজের জন্য বিশ্বকাপের মাঝে শাস্ত্রীসহ কোচিং স্টাফদের চুক্তির সময়সীমা বাড়ানো হয়েছে।  

ইতিমধ্যে বর্তমান কোচের পক্ষে মত দিয়েছেন এখনকার ভারতীয় অধিনায়ক। এ নিয়ে সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাকে। কেউ পাশে দাঁড়িয়েছেন, কেউবা বিরুদ্ধে। সৌরভ অবশ্য কোহলিকেই সমর্থন করেছেন। তবে মেন ইন ব্লুদের কোচ হওয়ার দৌড়ে আছে অনেক বড় নাম। সেই তালিকায় রয়েছেন টম মুডি, লালচাঁদ রাজপুত ও রবিন সিং।

সৌরভ বলেন, ভারতের কোচ হতে আমি অবশ্যই আগ্রহী। তবে এ মুহূর্তে নয়। আরেকটা মেয়াদ যাক, এর পর লড়াইয়ে আনব।

দাদা বলেন, আমি অনেক কিছুর সঙ্গে যুক্ত-আইপিএল, ক্যাব , টেলিভিশন কমেন্ট্রি। এগুলো আগে শেষ করে নিই। তবে কোনো এক সময় নিজেকে সেই পদে দেখতে চাইব। অবশ্য আগে নির্বাচিত হতে হবে। এখন নয়, ভবিষ্যতে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু