ভারতের বিপক্ষে জয় সাকিব-তামিমকে উৎসর্গ করলেন সৌম্য

ই-বার্তা ডেস্ক।।  ভারতের বিপক্ষে রোবরার রাতে টাইগারদের জয়টা একটু বেশি তৃপ্তিদায়কই বটে। কয়েকদিন ধরে নানা ইস্যুতে বাংলাদেশের ক্রিকেট আকাশে দুর্যোগের ঘনঘটা।  এর মধ্যে এই জয় যে কতটুকু স্বস্তি এনে দিয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এতে সিরিজে ১-০তে এগিয়ে গেল টাইগাররা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার বিপক্ষে এটি প্রথম জয় লাল-সবুজ জার্সিধারীদের। 

নিঃসন্দেহে এ ম্যাচের নায়ক মুশফিক। তার হার না ৬০ রানের বীরোচিত ইনিংসে ভর করে ৩ বল বাকি থাকতে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৩৯ রান করেছেন সৌম্য সরকার। 

ম্যাচের গুরুত্বপূণর্ সময়ে দুটি জুটি গড়ে তোলেন সৌম্য। প্রথমে নাঈমের সঙ্গে গড়েন ৪৬ রানের জুটি। পরে মুশফিকের সঙ্গে বাঁধেন ৬০ রানের জুটি। তাতেই মূলত জয়ের সুর বাজে। ফলে এ জয় নিয়ে কথা বলার অধিকার রাখেন বাঁহাতি ব্যাটসম্যানও। জয়টা তামিম ও সাকিবের প্রতি উৎসর্গ করেছেন এই ড্যাশিং ওপেনার। 

শেষদিকে ম্যাচটা কঠিন হয়ে গিয়েছিল বাংলাদেশের। তবে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাস ছিল। তিনি জানান, আমরা জানতাম শেষদিকে ম্যাচটা বের করা যাবে। আমরা সবাই শান্ত ছিলাম। জানতাম ধৈর্য ধরলে এটা সম্ভব। 

সৌম্য বলেন,তামিম ও সাকিব আমাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড়। তারা দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এ জয় তাদের উদ্দেশে উৎসর্গ করছি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু