ভারতের বিপক্ষে ম্যাচের আগেই ইনজুরি কাটিয়ে উঠবে রিয়াদঃ মাশরাফি

ই-বার্তা ডেস্ক।।  সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে অভিজ্ঞ মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদের চোট কপালে ভাঁজ ফেলছে মাশরাফি-সাকিবদের। 

এদিন ৩৮ বলে ২৭ রান করেন আগের ম্যাচে ৬৯ রান করা মাহমুদউল্লাহ।  কাফ ইনজুরিতে পড়েছেন এ টাইগার মিডলঅর্ডার ব্যাটসম্যান। সে কারণেই আফগানিস্তানের বিপক্ষে ফিল্ডিংয়ে নামেননি মাহমুদউল্লাহ।

বাংলাদেশের পরবর্তী খেলা ভারতের বিপক্ষে। ওই ম্যাচে মাহমুদউল্লাহর খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। তবে মাহমুদউল্লাহ ভারতের বিপক্ষে ম্যাচের আগেই সেরে উঠবেন এমনটিই আশা টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।  

মাহমুদউল্লাহর সাথে কথা বলেছেন অধিনায়ক। মাশরাফি বলেন, ‘সোমবার পায়ের ওই অবস্থায়ই রিয়াদ খুবই গুরুত্বপূর্ণ একটি জুটি গড়েছে মুশফিকের সঙ্গে। যতটা সম্ভব দ্রুত রান নিয়েছে। আমি নিশ্চিত, ভারতের বিপক্ষে খেলার সামান্য সুযোগ থাকলেও সে খেলবে। মানসিক জোর যেহেতু আছে, শারীরিক কিছু ঘাটতি থেকে গেলেও পুষিয়ে নিতে পারবে।’

সোমবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ে যাওয়ার কিছুক্ষণ পর থেকেই দৌড়ের সময় খোঁড়াতে থাকেন মাহমুদউল্লাহ। ফিজিওকে মাঠে যেতে হয় দুই দফায়। তবু উইকেট না ছেড়ে ব্যাটিং চালিয়ে যান। ২৭ রানের ইনিংস খেলার পথে মুশফিকুর রহিমের সঙ্গে গড়েন ৬৬ রানের মূল্যবান জুটি। পরে আর ফিল্ডিং করেননি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু