ভারতে অভিনন্দনের নামে শিশুদের নাম রাখার হিড়িক

ই-বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতিশ্রুতি অনুযায়ী ভারতীয় যুদ্ধবিমানের পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটকের ৬০ ঘন্টা পর সেদেশের বিমান বাহিনী কর্তৃপক্ষের কাছে তাকে হস্তান্তর করে পাকিস্তান।

দেশে ফেরার পর ভারতের সর্বস্তরের নাগরিকদের কাছে সত্যিকারের হিরো বনে গেছেন অভিনন্দন। সরকার প্রধান থেকে শুরু করে মন্ত্রী-এমপি, বলিউড থেকে ক্রিকেট মাঠ সবাই তার সাহসিকতার প্রশংসা করে গৌরববোধ করেছেন।

তার স্বদেশ প্রত্যাবর্তনে খুশির আমেজ ছড়িয়ে পড়েছে গোটা ভারতবর্ষে। এমনকি তার নাম অনুসরণ করে শিশুদের নাম রাখা হচ্ছে। আলোচিত এই পাইলট তথা জাতীয় বীরের নামের সাথে মিল রেখে বেশ কিছু পরিবার তাদের সদ্যজাত ছেলে সন্তানের নাম রেখেছেন ‘অভিনন্দন’।  

ভারতের দৌসার নিহালপুরের ২৬ বছর বয়সী বিমলেস বেন্দারা কয়েকদিন ধরেই টেলিভিশনে ভারত পাকিস্তানের খবর দেখছেন। সেখান থেকেই তিনি জানতে পারেন যে, পাকিস্তানে আটক হয়েছেন ভারতের বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান।

শুক্রবার স্থানীয় সময় বেলা সাড়ে তিনটার দিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি সুস্থ ছেলে সন্তানের জন্ম দেন বিমলেস। এরপরেই তিনি এবং তার পরিবার সিদ্ধান্ত নেন যে, তারা তাদের সন্তানের নাম রাখবেন অভিনন্দন।

শুধু বিমলেসের পরিবারই নয় বরং তাদের মতো ভারতের আরও অনেক পরিবারই নিজেদের সদ্যজাত সন্তানের নাম অভিনন্দন রাখা শুরু করেছেন বলে জানা যায়।   

ই-বার্তা// আরাফাত ইসলাম শুভ