ভারতে ছেলেধরা সন্দেহে ২ কংগ্রেস নেতাকে ‘গণপিটুনি’

ই- বার্তা ডেস্ক।।   ভারতে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে দুই কংগ্রেস নেতাসহ তিনজন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে মধ্যপ্রদেশের বেতুলে এ ঘটনা ঘটে।

এই বিষয়ে ভারতের গণমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে,কয়েকদিন ধরেই মধ্যপ্রদেশে ছেলেধরার গুজব ছড়িয়ে পড়েছিল।বিষয়টি নিয়ে গ্রামবাসী আতঙ্কে থাকায় রাতে অপরিচিত লোক দেখে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে তদন্তকারী অফিসার এএসপি রাম স্নেহী মিশ্র জানান,বৃহস্পতিবার রাতে কংগ্রেসের ওই দুই নেতা এক কর্মীকে সঙ্গে নিয়ে একটি গ্রামের উপর দিয়ে ফিরছিলেন।বেতুলের ওই গ্রামে কয়েকদিন ধরেই ছেলেধরার গুজব চলছিল। তাই রাতে অপরিচিত তিন জনকে দেখে সন্দেহ বাড়ে। তারা যে কংগ্রেস নেতা তা গ্রামবাসীদের জানা ছিল না। এ কারণে পরিচয় না জেনেই ওই তিন জনকে মারধর করেন গ্রামবাসীরা।

খবরে পেয়ে পুলিশ সেখানে গিয়ে তিন জনকে উদ্ধার করেন। পরে তাদের কাছে কংগ্রেস নেতাদের পরিচয় জানতে পেরে, গ্রামবাসীরা ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন বলে জানান এএসপি।

এদিকে এই ঘটনায় শুক্রবার রাত পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। আহতদের প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।