ভারতে পাচারকালে বেনাপোলে সাড়ে ৩ কেজির সোনার বার সহ ৩ পাচারকারী আটক

ই- বার্তা ।।    ভারতে পাচারকালে আজ বুধবার সকালে বেনাপোল পোর্ট থানার আমড়াখালী চেকপোষ্ট , দৌলতপুর ও ঘিবা সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ১৬ পিস ( ৩ কেজি ৪৮৫ গ্রাম ) সোনার বার সহ ১ নারী ও ২ পুরুষ সোনা পাচারকারীকে আটক করেছে বিজিবি।

৪৯ বিজিবির উপ অধিধনায়ক মেজর নজরুল ইসলাম জানান, বেনাপোল সীমান্ত পথে বিপুল পরিমান সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির তিনটি টহলদল আমড়াখালি চেকপোষ্ট এলাকা থেকে রবিউল ইসলাম নামে এক যুবক আটক করে তার প্যান্টের ব্যবহারিত বেল্টে ভিতর থেকে কে ৮ পিস (৭৮৫ গ্রাম)সোনার বার উদ্ধার করা হয়।অপরদিকে বেনাপোলের ঘিবা সীমান্ত থেকে দিলিপ কুমার কে ২ পিস (২ কেজি) ও দৌলতপুর সীমান্ত থেকে মনিরা খাতুন কে ৬ পিস (৭০০ গ্রাম) মোট ৩ কেজি ৪৮৫ গ্রাম সোনার বার সহ তিন জনকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে , রবিউল ইসলাম (৩৬) যশোরের আর এন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে, দিলিপ কুমার (৩০) ঘিবা গ্রামের মৃত গোহর কুমারের ছেলে ও মিনরা খাতুন (২৫) স্থাণীয় বড়আঁচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী। তারা দীর্ঘদিন ধরে অর্থের বিনিময়ে ভারতে সোনা পাচার করে আসছিল বলে বিজিবি জানায়।

আটক সোনার মূল্য ১ কোটি ৭৫ লাখ টাকা বলে বিজিবি জানায়। আটককৃতদের জিঞাসাবাদ শেষে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধিঃ