ভারতে সড়ক দুর্ঘটনায় এতো আলোচনা হয় না, শুধু বাংলাদেশেই হয়: নৌমন্ত্রী

ই-বার্তা।। রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনা প্রসঙ্গে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান সাংবাদিকদের বলেছেন- ‘প্রতিবেশী দেশ ভারতে প্রতি ঘণ্টায় ১৬ জন দুর্ঘটনায় মারা যায়। সেখানে এতো আলোচনা হয় না, শুধু বাংলাদেশেই হচ্ছে। আমি মনে করি যে যতটুকু অপরাধ করবে, সে ততটুকু শাস্তি পাবে এবং যে শাস্তি পাবে সেই শাস্তি নিয়ে বিরোধিতা করার কোনও সুযোগ নেই।

 

সাংবাদিকরা রোববার (২৯ জুলাই) সচিবালয়ে নৌমন্ত্রীকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের শীর্ষনেতা হিসেবে প্রতিক্রিয়া জানতে চেয়ে প্রশ্ন করেন- ‘আপনার নিয়ন্ত্রিত পরিবহন শ্রমিক সংগঠনের বাসগুলোর রেষারেষিতে রাজধানীতে এমন দুর্ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। মানুষ মারা যাচ্ছে, আহত হচ্ছে কিংবা পঙ্গু হয়ে যাচ্ছে। এর দায় শ্রমিক সংগঠনগুলো কিভাবে এড়াতে পারে?

 

এ বিষয়ে মন্ত্রী বলেন- ‘এ প্রোগ্রামের সঙ্গে কি এটা রিলেটেড? আপনারা কি লক্ষ্য করেছেন, ভারতের মহারাষ্ট্রে গতকাল সড়ক দুর্ঘটনায় ৩৩ জন মারা গেছে। এগুলো নিয়ে আমরা যেভাবে কথা বলি, ওখানে কি এগুলো নিয়ে কেউ এভাবে কথা বলে? আমি শুধু এইটুকু বলতে চাই যে, যতটুকু অপরাধ করবে, সে সেভাবেই শাস্তি পাবে। এটা নিয়ে পড়ে আলোচনা হবে। আমরা এখন মোংলা বন্দরের কাজটা শেষ করি। মোংলা বন্দর নিয়ে কোনও প্রশ্ন থাকলে সেটা আপনারা করতে পারেন।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট