ভারতে হামলা চালাতে প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান সেনাবাহিনী

ই-বার্তা ডেস্ক।।  লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানের সীমানার ভেতরে বালাকোটে হামলা চালিয়েছে ভারতীয় সেনা।  ভারতের দাবি, হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে।  কিন্তু পাকিস্তান ভারতের দাবি অস্বীকার করে জানায়, হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

তবে পাকিস্তানি অংশে প্রবেশ করে ভারত যে ‘আগ্রাসন’ চালিয়েছে তার কঠিন জবাব দেওয়া হবে বলে হুমকি দিয়ে পাকিস্তান জানিয়েছে, যেকোন সময় ভারতে হামলা জন্য প্রস্তুত সেনাবাহিনী। 

মঙ্গলবার পাকিস্তানের জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে হাজির ছিলেন তিন বাহিনীর প্রধান এবং অন্যরা।  বৈঠক শেষে দেয়া বিবৃতিতে বলা হয়, ভারত কারন ছাড়াই আগ্রাসন দেখিয়েছে।  পাকিস্তান সময় মতো এর কড়া জবাব দেবে। 

সব ধরণের পরিস্থিতির জন্য পাকিস্তানের সেনা ও জনগণকে তৈরি থাকতে বলেছেন প্রধানমন্ত্রী ইমরান খান।  এছাড়া আজ পরমাণু অস্ত্র বিশেষজ্ঞ কমিটির সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৩টা নাগাদ ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে ১০০০ কেজি বোমাবর্ষণ করে।  বালাকোট, চাকোটিতে অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে জইশ-ই-মোহাম্মদ, হিজবুল মুজাহিদিন এবং লস্কর-ই-তৈবার জঙ্গি ঘাঁটি। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু