ভারত-পাকিস্তান যুদ্ধের সম্ভাবনা কেটে গেছেঃ ইমরান খান

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা কমে গেছে।  সময় মতো এবং সঠিক সিদ্ধান্তের মধ্য দিয়ে যুদ্ধের হুমকি কেটে গেছে।  তবে সীমান্ত এখনও উত্তেজনাকর বলে দলের এমপিদের হুঁশিয়ার করেছেন তিনি।  

বুধবার ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিকে ইনসাফের এমপিদের নিয়ে এক বৈঠকে এসব মন্তব্য করেন ইমরান খান।

এ সময় ইমরান খান বলেন, নিষিদ্ধ ঘোষিত সংগঠনগুলোর বিরুদ্ধে দমন অভিযান চলছে।  এটা পাকিস্তানের আভ্যন্তরীণ নিরাপত্তার বিষয়।  বাইরের কোনো চাপে সরকার এ অভিযানের সিদ্ধান্ত নেয়নি। পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, ভারত ও পাকিস্তানের মধ্যকার উত্তেজনার কঠিন সময় পাড় হয়ে গেছে।  নিয়ন্ত্রণ রেখার পরিস্থিতি উন্নত হয়েছে।  রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর পারস্পরিক সমর্থন ও সহযোগিতা সফলতার সঙ্গে কার্যকর হয়েছে।  বিশ্ব সম্প্রদায় আমাদের প্রচেষ্টাকে প্রশংসা করেছে।  

তিনি আরো বলেছেন, দেশের স্বার্থে বাস্তবায়ন করা হয়েছে ন্যাশনাল অ্যাকশন প্লান।  আমরা সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাইরের কারো নির্দেশনা গ্রহণ করবো না।  

বৈঠকে পিটিআইয়ের এমপিরা প্রধানমন্ত্রী ইমরানের শান্তি প্রতিষ্ঠার উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেছেন, প্রধানমন্ত্রী যে অবস্থান নিয়েছেন তাতে পাকিস্তানের ইতিবাচক ভাবমূর্তি ফুটে উঠেছে।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু