ভারত হামলা চালালে পল্টা জবাব দিবে পাকিস্তানঃ পারভেজ মোশাররফ

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তানের বিরুদ্ধে ভারত যদি কোনো রকম অনাকাঙ্ক্ষিত পদক্ষেপ নেয় তাহলে পাকিস্তানি সেনাবাহিনী তাদের শিক্ষা দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সাবেক সেনাশাসক ও অল পাকিস্তান মুসলিম লীগের (এপিএমএল) প্রতিষ্ঠাতা পারভেজ মোশাররফ। 

তিনি রবিবার ভারতকে সতর্ক করে দিয়ে বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত কোনো হামলা চালালে তার পাল্টা জবাব দেবে পাকিস্তান। দুবাই থেকে দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ভিডিও লিঙ্কের মাধ্যমে বক্তব্য রাখেন পারভেজ মোশাররফ।

এ সময় তিনি বলেন, পাকিস্তানের শান্তির পক্ষে অবস্থান থাকলেও বিভিন্ন সময়ে হুমকি দিচ্ছে ভারত। তাই এমন হামলা হলে শেষ রক্তবিন্দু দিয়ে পাকিস্তানি জাতি ও সেনাবাহিনী লড়াই করবে। কারগিল যুদ্ধের কথা ভুলে গিয়েছে ভারতের সেনাবাহিনী।

জানা যায়, বিরল রোগে ভুগছেন মোশাররফ। তা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছেন। তবে দলকে পুনরুজ্জীবিত করতে তিনি রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। ২০০৭ সালে সংবিধান স্থগিত করার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা আছে পাকিস্তানে। ২০১৩ সালে ক্ষমতায় থাকা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সরকার তার বিরুদ্ধে ওই মামলা করে। তিনি ২০০৭ সালে জরুরি অবস্থা জারি করে সংবিধানবহির্ভূত কাজ করেছেন বলে অভিযোগ আছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু