ভিপি নুরকে নিয়ে আসিফ নজরুলের স্ট্যাটাস মুহুর্তেই ভাইরাল

ই-বার্তা ডেস্ক।।  ডাকসু ভিপি ও কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুরকে প্রসংশায় ভাসিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল।  রোববার দুপুরে তার ফেসবুক পেজ থেকে স্ট্যাটাসটি দেয়া হয়।   

ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্যাতিত হয়ে নুর যখন হাসপাতালে ভর্তি ছিলেন, সেই সময় তার সঙ্গে যে ফোনালাপ হয়েছিল সেই স্মৃতিচারণও করেছেন আসিফ নজরুল।

ঢাবির এই অধ্যাপক বলেন, ছাত্রলীগের হাতে নির্মমভাবে প্রহৃত হয়েও পালিয়ে থাকতে হচ্ছে নুরকে। একটার পর একটা হাসপাতাল থেকে বের করে দেয়া হচ্ছে তাকে সরকারের চাপে। অবশেষে উত্তরায় একটা হাসপাতালে ঠাঁই হলো তার।

নূর নেই বলে কোটা সংস্কার আন্দোলন তখন থমকে আছে। তারা চায় নুরকে নিয়ে শহীদ মিনারে একটা অনুষ্ঠান করতে। নুর ফোনে জিজ্ঞেস করে, যাবো স্যার।

আমি বলি, ডাক্তার কী বলেন?

ডাক্তারের নিষেধ আছে। আরেকবার মার খেলে পঙ্গু হয়ে যাবো।

তাহলে দরকার নাই যাওয়ার। আগে সুস্থ হন।

নুর ভাবে কিছুক্ষণ। তারপর দৃঢ়কণ্ঠে বলে, না স্যার যাবো। যা হওয়ার হবে!

নুর, রাশেদ, আখতার, মামুন, ফারুক, – এই নিপীড়ক রাষ্ট্রের বিরুদ্ধে ন্যায়সঙ্গত আন্দোলনে একমাত্র বিজয়ী তারুণ্য। এরাই ঢাকা বিশ্ববিদ্যালয়। এরই মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা।

জয় হোক নুরদের।’

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক লিখেছেন, ‘অন্যায়,অনিয়ম আর বৈষম্যের বিরুদ্ধে আমরা নেমেছি গুটি কয়েকজন। এ লড়াই আরও বেগবান করতে আপনার মতো মানুষকে পাশে চাই। ধন্যবাদ স্যার, ভালোবাসা নেবেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু