ভেনিজুয়েলাকে ভিয়েতনাম যুদ্ধের মতো অবস্থায় ঠেলে দেয়া হচ্ছে: মাদুরো

ই-বার্তা ডেস্ক।।   ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তার দেশকে আরেকটি ভিয়েতনাম যুদ্ধের মতো অবস্থার দিকে ঠেলে দিচ্ছে যুক্তরাষ্ট্র। অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে বিরোধীদলীয় নেতা হুয়ান গুইদোকে মার্কিন স্বীকৃতি দেয়ার সপ্তাহখানেক পর তিনি একথা বলেন।

নিজের টুইটারে মাদুরো বলেন, ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের হস্তক্ষেপ প্রত্যাখ্যান করতে আমি মার্কিন জনগণের সমর্থন চাচ্ছি। কারণ তার প্রশাসন আমাদের দেশটিকে দক্ষিণ আমেরিকায় আরেকটি ভিয়েতনাম যুদ্ধের দিকে ঠেলে দিতে চাচ্ছে।

মাদুরো সামাজিক মাধ্যম ফেসবুকে দেয়া এক ভিডিওতে বলেন, যদি যুক্তরাষ্ট্র আমাদের বিরুদ্ধে হামলা চালাতে আসে, তবে তাদের ভিয়েতনামের চেয়েও খারাপ অবস্থার মুখোমুখি হতে হবে, যা তাদের কল্পনাতীত।

গুইদোর বাড়িতে বৃহস্পতিবার সকালেই পুলিশ এসে হাজির হয়। তবে তাদের উদ্দেশ্য সম্পর্কে জানতে পারেননি তিনি।

ক্ষুদে ব্লগ টুইটারে তিনি লিখেছেন, এ মুহূর্তে আমার স্ত্রীর ফ্ল্যাটে স্পেশাল অ্যাকশন ফোর্স উপস্থিত হয়েছে। আমার মেয়ের কিছু হলে মাদুরো দায়ী থাকবেন।

বৃহস্পতিবার কারাকাসের সেন্ট্রাল বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের গুইদো বলেন, দেশের প্রেসিডেন্ট মাদুরোকে উৎখাত করতে তিনি আন্তর্জাতিক সমর্থন আদায়ের চেষ্টা করায় তাকে ভয়ভীতি দেখানো হচ্ছে। পুলিশি হানার ওই ঘটনা এরই লক্ষণ।

ই-বার্তা/ শফিকুল ইসলাম