ভেন্যু পছন্দ হয়নি ম্যানইউর, সম্ভাবনা আছে এখনও

ই-বার্তা ডেস্ক।।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে আগামী বছরের মাঝামাঝিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে বাংলাদেশে আনতে চেয়েছিল বাফুফে।  সেই ম্যাচের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম পরিদর্শনে এসে অসন্তুষ্টিই প্রকাশ করল ম্যানইউর চার পরিদর্শকবিশিষ্ট প্রতিনিধিদলটি।  

গতকাল মঙ্গলবার দুপুরে ভেন্যু পরিদর্শনের লক্ষ্যে বাংলাদেশে এসে পৌঁছায় চার সদস্যবিশিষ্ট ইউনাইটেড পরিদর্শক দল। ক্লাবটির পরিদর্শক দলে ছিলেন ফুটবল পরিচালক অ্যালান জন ডসন, সফর ও প্রীতি ম্যাচ আয়োজক কমিটির পরিচালক ক্রিস্টোফার লরেন্স কোম্যান, দুই কর্মকর্তা ফিলিপ ম্যাথু চার্লস জোনস ও ম্যালকম স্মিথ। বিকাল ৪টায় বাফুফের কর্তাব্যক্তিদের সঙ্গে সাক্ষাতের পর বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাঠ ও নিরাপত্তা পরিদর্শনে যান তারা। এর আগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে তার মন্ত্রণালয়েও এক দফা বৈঠকে বসেন তারা। 

তবে পরিদর্শনের পর মাঠ নিয়েই তাদের প্রধান আপত্তিটা জানিয়েছে পরিদর্শক দল। মাঠে পাঁচ রকমের ঘাস নিয়ে প্রশ্ন তুলেছেন তারা। এ ব্যাপারে ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্ব পাওয়া গ্রুপ এসএমজি ও অন্তর শোবিজের কর্মকর্তা ও সাবেক ফুটবলার আবদুল গাফফার বলেন, ‘তারা মাঠের ঘাস নিয়ে প্রশ্ন তুলেছে। তবে এখন অফ সিজনের ব্যাপারটা আমরা তাদের জানিয়েছি। আমরা এটাও বলেছি, মৌসুম শুরু হলে মাঠের অবস্থারও পরিবর্তন আসবে।’

তিনি বলেন, ‘আমরা তাদের কাছে সম্ভাব্য তারিখ জানতে চেয়েছিলাম। তারা আগামী বছরের জুলাই মাসের ২৩ কিংবা ৩০ তারিখের কথা জানিয়েছে আমাদের।’

শুরুতে ম্যানইউর সঙ্গে ইউরোপীয় কোনো দলকে খেলানোর কথা থাকলেও এখন সেটা থেকে সরে এসেছে ফেডারেশন। বাংলাদেশ ফুটবল লিগের সেরা খেলোয়াড়দের নিয়ে দল গঠন করে তাদেরই বিপক্ষে রেড ডেভিলদের খেলানো হবে বলে জানিয়েছেন গাফফার।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু