ভোটের রাজনীতিতে ক্রমেই সংকুচিত হচ্ছে বিএনপিঃ কাদের

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেছেন যে,  ভোটের রাজনীতিতে বিএনপি ক্রমেই সংকুচিত হচ্ছে ।

আজ বুধবার (৪ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধুর এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলায়ে জাতীয় শোক দিবস উপলক্ষে তাঁতী লীগ আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, ‘আরও অপ্রাসঙ্গিক হচ্ছে বিএনপি। দলটি এখন অস্তিত্ব সংকটে ভুগছে এবং ভবিষ্যৎ বিপন্ন মনে করে আবোল-তাবোল বলছে।’

সেতুমন্ত্রী বলেন, ‘এ দল জাতির পিতার খুনের সঙ্গে জড়িত। জাতির পিতার কন্যা মুক্তির সংগ্রামের কান্ডারি শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করেছিল গ্রেনেড হামলা করে। এ সত্য জনগণের বিবেকের আদালতে প্রতিষ্ঠিত হয়েছে। এতে বিএনপি অস্তিত্ব সংকটে ভুগছে এবং ভবিষ্যৎ বিপন্ন মনে করে আবোল-তাবোল বলছে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘খুন আর হত্যার রাজনীতিতে বিএনপির হাত রক্তে রঞ্জিত। তারা বাংলাদেশের ইতিহাস থেকে জাতির পিতাকে মুছে দেয়ার চেষ্টা কম করেনি। ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে তারা যতই মুছে ফেলতে চেয়েছে তত তারাই নিজেরা মুছে গেছে, সংকুচিত হয়েছে। তারেক রহমান ২১ আগস্টের মাস্টার মাইন্ড আর জিয়াউর রহমান ১৫ আগস্টের মাস্টার মাইন্ড।’

তাঁতী লীগের সভাপতি আলহাজ ইঞ্জিনিয়ার মো. শওকত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, তাঁতী লীগের মহানগর নেতা সুদীপ চন্দ্র হালদার প্রমুখ।