ভোট দিলেন বিরাট কোহলি

ই-বার্তা ডেস্ক।।  রবিবার ভারতের লোকসভা নির্বাচনের ষষ্ট পর্বের ভোট গ্রহণ শুরু হয়েছে।  ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৭ টায়, চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।  এই পর্বে ভারতের সাত রাজ্যের ৫৯ টি আসনে এই পর্বে ভোট গ্রহণ চলছে। 

এদিন সকাল নয়টা নাগাদ দিল্লিতে ভোট দেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, সঙ্গে ছিলেন স্ত্রী সবিতা কোবিন্দ।  এদিন সকালেই ভোট দেন ভোপালের বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর, গুরুগ্রামের একটি বুথে ভোট দিতে দেখা যায় ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি-কে।  দিল্লির ওল্ড রাজিন্দর নগরের একটি বুথে ভোট দেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর।  উত্তরপ্রদেশের প্রয়াগরাজে একটি বুথে ভোট দেন রাজ্যটির মন্ত্রী সিদ্ধার্থনাথ সিং।

ভোট শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্যুইট করে বেশি সংখ্যায় ভোটারদের ভোটদানে অংশ নিতে আহ্বান জানান।  তিনি লেখেন ‘লোকসভা নির্বাচনের আরেকটি পর্বের ভোট শুরু হচ্ছে। ষষ্ট পর্বে যে কেন্দ্রগুলিতে ভোট হচ্ছে সেখানকার ভোটারদের কাছে অনুরোধ করবো।  তারা যাতে তাদের নিজের ভোটটি দেন।  আমি অল্পবয়স্ক ভোটারদের বেশি সংখ্যায় ভোটে অংশ নিতে আহ্বান জানাচ্ছি।  কারণ তাদের অংশগ্রহণের ফলেই নির্বাচন আরও স্পেশাল হয়ে উঠবে।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু