মওদুদের গাড়িতে হামলাকারী যে দলেরই হোক গ্রেফতারে আপত্তি নেই: কাদের

ই- বার্তা ডেস্ক  ।।    নোয়াখালীতে আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেছেন, কোম্পানীগঞ্জে মওদুদ আহমদের গাড়িতে হামলাকারী যে দলের হোক নির্বাচন কমিশন তদন্ত করে তাকে গ্রেফতার  করুক এতে তার কোন আপত্তি নেই।

 

নোয়াখালী জেলার আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ ও এমপি প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা নির্বাচনের সময় স্বচ্ছ, নিরপেক্ষতা ও বিএনপি প্রার্থীদের সঙ্গে কখনও অসদাচরণ করবেন না। তাদের প্রচারে বাধা দেবেন না। অত্যন্ত ঠাণ্ডা মাথায় গণসংযোগ, পথসভা, প্রচার করুন। এটা আমাদের প্রধানমন্ত্রীরও নির্দেশ। তিনি এ সময় আরও বলেন, আমার নির্বাচনী এলাকায় আমার অনুপস্থিতিতে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ কর্মীরা উসকানিমূলক আচরণ করেনি এটা আমি বলব না।

 

 

গতকাল মঙ্গলবার বিকালে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মঙ্গলবার বিকালে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনাম সেলিম, আওয়ামী লীগ নেতা ড. বশীর আহমেদ, নোয়াখালী শহর আওয়ামী লীগের সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল প্রমুখ।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসময় মন্তব্য করেছেন ব্যারিস্টার মওদুদ গণসংযোগ, পথসভা করতে গেলে ভোটাররাও আসেন না। তিনি বিভিন্ন অজুহাত দেখিয়ে তিনি এখন গণসংযোগ করবেন না বলেই সরে গেছেন। মওদুদ আহমদ এ আসনে গত ২২ বছর বারবার ওয়াদা করে কোনো প্রতিশ্র“তি রাখেননি।আমি আমার নির্বাচনী এলাকার আনাচে-কানাচে রাস্তা সংস্কার, মেরামত, বিদ্যালয়, কলেজ, নতুন ভবন সংস্কার ও নির্মাণ করেছি। এলাকায় শতভাগ বিদ্যুতায়ন করেছি।

 

 

কাদের আরও বলেন, ব্যারিস্টার মওদুদ মনোনয়নপত্র জমা দেয়ার দিন লাঠির মাথায় জাতীয় পতাকা বেঁধে শোডাউন করেছেন। এটা কি নির্বাচন আচরণবিধি লঙ্ঘন নয়,  জঙ্গি হান্নান নিজেই স্বীকার করেছে হাওয়া ভবন থেকে তাকে গ্রেনেড হামলার নির্দেশ দেয়া হয়েছে। ওই হামলায় আমি নিজে আহত হয়ে চেয়ারে বসে নামাজ পড়তে হয়।এসব সত্যকে পাশ কেটে যাওয়ার কোনো সুযোগ নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুর খুনি মেজর ডালিমের বিদেশ যাওয়ায় হাত রয়েছে জিয়াউর রহমানের। সংবিধান পরিবর্তন করে ওই খুনের ঘটনার বিচার বন্ধ করা হয়েছে। আওয়ামী লীগ কখনই পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসেনি।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম