মঙ্গলবার গ্যাস থাকবে না ঢাকার বেশিরভাগ এলাকায়

ই-বার্তা ডেস্ক।।  মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে ১২ ঘণ্টার জন্য ঢাকা মহানগরের অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।  বাকি এলাকায় গ্যাসের চাপ কম থাকবে বলে জানিয়েছে তিতাস গ্যাস বিতরণ কর্তৃপক্ষ। 

কর্তৃপক্ষ জানিয়েছে, মেট্র্রোরেলের নির্মাণ কাজের জন্য গ্যাসের পাইপলাইন পুনঃস্থাপন করা হচ্ছে। মঙ্গলবার শাহবাগে লাইন সরানো হবে।  এজন্য এদিন সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ঢাকার অনেক এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।  উত্তরা, গুলশান, বনানি, যাত্রাবাড়ি এবং মিরপুরের কিছু অংশের গ্রাহকের সীমিত আকারে গ্যাস পাবেন। 

আশুলিয়ায় সঞ্চালন লাইনে ত্রুটির কারণে গত শুক্রবার রাত থেকে শনিবার রাত পর্যন্ত গ্যাস সঙ্কটে ভোগে রাজধানীর এক তৃতীয়াংশ গ্রাহক।  শনিবার সকাল থেকে আশুলিয়া, আমিনবাজার, সাভার, উত্তরা, গাবতলী, মিরপুর, মোহম্মদপুর, ধানমন্ডিসহ আশেপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। সারাদিন গ্যাস না থাকায় ভোগান্তিতে পড়েন গ্রাহকেরা। 

তিতাস জানিয়েছে, রবিবার দুপুর নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।  তবে মোহাম্মদপুর, হাজারীবাগসহ অনেক এলাকায় গতকাল সন্ধ্যা পর্যন্ত গ্যাস মেলেনি বলে অভিযোগ করেছেন অনেক গ্রাহক। 

তিতাস গ্যাসের পরিচালক (অপারেশন) মো. কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, মঙ্গলবার শাহাবাগে লাইন সরানো হবে। এজন্য পুরান ঢাকা, ধানমন্ডি, মোহাম্মদপুর, তেজগাঁও, গুলিস্থান, কাকরাইল, শন্তিনগর, মগবাজার, মালিবাগ রামপুরা, বনশ্রী, ফার্মগেট, আজিমপুর, শাহবাগ, মতিঝিল, সায়েদাবাদসহ রাজধানীর বেশির ভাগ এলাকায় সন্ধ্যার পর গ্যাস থাকবে না।  বাকি এলাকা গুলোতে চাপ কম থাকবে।  তবে বুধবার সকালের মধ্যে গ্যাস চলে আসবে। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু