মতিঝিলেও সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের তীব্র বিক্ষোভ

ই-বার্তা।। নিরাপদ সড়কের দাবিতে সপ্তম দিনেও রাজধানীর মতিঝিলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন হাজার হাজার শিক্ষার্থী। শনিবার বেলা ১১টার দিকে নটরডেম, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এবং বাংলাদেশ ব্যাংক উচ্চবিদ্যালয়সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেয়।

 

এসময় তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’ ও ‘রাজপথে হত্যা আর না আর না’ স্লোগান দেন। আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ শাপলা চত্বরের সামনে মানববন্ধন করছে। তারা নিরাপদ সড়ক চাই, বাঁচার মতো বাঁচতে চাই, রাজপথে হত্যা আমার ভাই, প্রশাসন জবাব চাই-স্লোগান দিচ্ছেন। এছাড়া রাস্তায় চলাচল করা মোটরসাইকেল, বাস, মিনিবাসের লাইসেন্স পরীক্ষা করছেন শিক্ষার্থীরা।

 

যেসব গাড়ির লাইসেন্স নেই তাদেরকে পুলিশের হাতে তুলে দিচ্ছেন। দায়িত্বরত পুলিশও মামলা দিচ্ছে। গত ২৯ জুলাই কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

 

এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। এরপর থেকে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় বাস চলাচল একেবারেই কমে যায়। এমনকি আন্তঃজেলা বাস চলাচলও বন্ধ হয়ে যায়।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট