মনিরামপুরে যাত্রীবাহী বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত, সড়ক অবরোধ

ই- বার্তা ডেস্ক।।   যশোরের মনিরামপুরে যাত্রীবাহী বাসচাপায় দুই স্কুলছাত্র নিহত হয়েছে।

বৃহস্পতিবার সকালে কোচিং শেষে বাড়ি ফেরার পথে যশোর-সাতক্ষীরা মহাসড়কের খইতলা নামক স্থানে এ ঘটনা ঘটে।তারা দুজনই উপজেলার ধলিগাতি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

নিহতরা হলেন- আশিকুর রহমান (১৬) ও আল-আমিন (১৬)। নিহত আশিকুর রহমান ধলিগাতি গ্রামের খাইরুল বাশারের ছেলে আশিকুর রহমান এবং আল-আমিন পার্শ্ববর্তী জামলা গ্রামের আবুল কালামের ছেলে।

তাদের মৃত্যুর খবরে বিক্ষুব্ধ সহপাঠীসহ এলাকাবাসী পরিবহনের চালকসহ জড়িতদের গ্রেফতার করে শাস্তির দাবিতে যশোর-সাতক্ষীরা মহাসড়কের ওপর (সুন্দলপুর বাজার) কাঠের গুঁড়ি ফেলে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেন।

স্থানীয় সুত্র থেকে জানা গেছে, সকাল সাড়ে ৮টার দিকে আশিক ও আল-আমিন কোচিং শেষে বাইসাইকেলে চড়ে বাড়ি ফিরছিল। পথে ওই এলাকায় বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী যাত্রীবাহী হানিফ পরিবহন দুজনকেই চাপা দেয়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে মনিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে জরুরি বিভাগের চিকিৎসক আশরাফুর রহমান আশিকুরকে মৃত ঘোষণা করেন। এবং গুরুতর আহত আল-আমিনকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

জরুরি বিভাগের চিকিৎসক আশরাফুর রহমান বলেন, হাসপাতালে আনার আগেই আশিকুরের মৃত্যু হয়েছে। আহত আল-আমিনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে যশোর সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। সদর হাসপাতালে পৌঁছানো মাত্রই আল-আমিনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

প্রধান শিক্ষক দিলীপ কুমার পাল বলেন, নিহত দুজনই প্রতিষ্ঠানের সবচেয়ে মেধাবী ছাত্র ছিল।

মনিরামপুর থানার ওসি বলেন, সড়ক অবরোধে সাময়িক যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এ সময় চালকসহ জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাসে বিক্ষুব্ধরা অবরোধ উঠিয়ে নেয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম