মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের সিদ্ধান্তে তৃণমূলের না

ই- বার্তা ডেস্ক।।   আজ শনিবার বিকেলে দলের বৈঠক ডেকেছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে তিনি মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার প্রস্তাব দিলেও দল তার এমন সিদ্ধান্তকে নাকচ করে দিয়েছে।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভোটের ফলাফল ঘোষণার পর শনিবার বৈঠক ডাকেন মমতা। শহরের কালীঘাট এলাকায় তার নিজ বাসভবনে দলীয় বৈঠক শেষে মমতা নিজেই সাংবাদিকদের এমনটা জানিয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, দল চায়নি বলেই মুখ্যমন্ত্রী পদে থাকতে হচ্ছে তাকে। তবে তিনি বলেন, ‘একটাই শর্তে আমি মুখ্যমন্ত্রী থাকতে রাজি হয়েছি, যদি সবাই একজোট হয়ে কাজ করে।’ দলের মধ্যেই বিশ্বাসঘাতক রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন মমতা।

তৃণমূল কংগ্রেসের কেউ কেউ বিজেপির কাছ থেকে টাকা চেয়েছে বলেও মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এ নিয়ে নির্বাচন কমিশনে অনেক অভিযোগ জানিয়েছেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। নির্বাচন চলাকালীন প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন কোনো লাভ হয়নি।

মমতা উগ্র হিন্দুত্ববাদ মানেন না জানিয়ে বলেন, ‘আমাদের সবার মধ্যে সহনশীলতা থাকা উচিত। রাজনীতির সঙ্গে ধর্ম মিলবে না। হিন্দু, মুসলিম, শিখদের মধ্যে ভোট ভাগাভাগি মানব না। তাতে এক থাকতে হলেও থাকব।’

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম