মহান স্বাধীনতা দিবসে বিএনপির সপ্তাহব্যাপী কর্মসূচি

ই- বার্তা ডেস্ক।।   বিএনপি মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে।

আজ রোববার (১৭ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলন করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষণা দেয়া কর্মসূচির মধ্যে রয়েছে- ২৬ মার্চ ভোর ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সকল ইউনিট কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। দলের জাতীয় নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা এদিন সকালে সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করবেন।

এই দিনে জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ শেষে ঢাকায় ফিরে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। সমাধি প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত হবে।

এর আগে ২৫ মার্চ বিএনপির উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভা শেষে সন্ধ্যায় জাসাস-এর উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ২৭ মার্চ সোমবার বিকেল ৩টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য স্বাধীনতা র‌্যালি অনুষ্ঠিত হবে।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগীগুলো সম্মিলিতভাবে সারাদেশের জেলা, মহানগর, উপজেলা ও পৌর শাখায় স্থানীয় সুবিধানুযায়ী মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য স্বাধীনতা র‌্যালির আয়োজন করবে। এছাড়াও দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলো মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পোস্টার প্রকাশ করবে। নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সকল দলীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ছবিসহ আলোকসজ্জা করা হবে। দলের উদ্যোগে দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম