মহারাষ্ট্রে ভারী বর্ষণে ৩৭ জনের মৃত্যু

ই-বার্তা ডেস্ক।।  টানা বৃষ্টিপাতে বিপর্যস্ত ভারতের মহারাষ্ট্র। সব মিলিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৩৭-এ দাঁড়িয়েছে। 

এনডিটিভির এক খবরে বলা হয়েছে , মঙ্গলবার বাঁধ ভেঙে মৃত্যু হয়েছে ছয়জনের। এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন ১৮ জন। এর আগে সোমবার মুম্বাইতে দেওয়াল ধসে প্রাণ হারায় আরও ২২ জন। 

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মহারাষ্ট্রের রত্নগিরিতে বাঁধ ভেঙে নদীর জল গ্রামে ঢুকে যায়। জলের তোড়ে অন্তত ১২টি বাড়ি ভেসে গেছে। এসময় আহত হয়েছেন অন্তত ২০ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গত ১২ ঘণ্টায় শুধু মুম্বইতেই ৩০০ থেকে ৪০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, এই বৃষ্টিপাত গত এক দশকের ইতিহাসে সর্বোচ্চ। থানে, পালঘর, রায়গড়, নাসিক, রত্নগিরি, সিন্ধুদুর্গ ও মহারাষ্ট্রের পশ্চিমাঞ্চল জুড়ে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে।

এক নাগাড়ে বর্ষণের জেরে কার্যত পঙ্গু হয়ে পড়েছে মুম্বইয়ের জীবনযাত্রা। অধিকাংশ জায়গা জলের তলায়।

গত রোববার থেকে শুরু হওয়া ভারী বর্ষণে বেসামাল হয়ে পড়েছে রেল, রাস্তা ও আকাশপথে যান চলাচল। বাতিল হচ্ছে একের পর এক ট্রেন ও বিমান। মঙ্গলবারের বৃষ্টির ফলে শহরে ছুটি ঘোষণা করতে বাধ্য হয় প্রশাসন। খুব প্রয়োজন ছাড়া লোকজনকে বাইরে বেরোতে নিষেধ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু