মহাসমাবেশে একমঞ্চে পাশাপাশি এরশাদ-রওশন

ই-বার্তা ।।  জাতীয় পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দীর্ঘদিনের মন কষাকষি ও সব মান অভিমান ভুলে আবারও একমঞ্চে পাশাপাশি বসেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং তার সহধর্মিণী ও সংসদে বিরোধী দলের নেতা রওশন এরশাদ।

নানা টানাপড়েনের পর ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের মঞ্চে পাশাপাশি এরশাদ-রওশন দম্পতির হাস্যোজ্জ্বল মুখোচ্ছবি এবং ভাব বিনিময়ের দৃশ্য ছিল চোখে পড়ার মতো। দলের এ দুই শীর্ষ নেতার এমন মহামিলন দেখে দলের নেতাকর্মীদের মধ্যে যেন প্রাণ ফিরে এসেছে। উজ্জীবিত নেতাকর্মীদের চোখে-মুখে ছিল অনেকটা স্বস্তির হাসি।

এর আগে ২০১৬ সালে মে দিবসে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির (জাপা) কর্মসূচিতে একই মঞ্চে পাশাপাশি বসেছিলেন এরশাদ, রওশন ও জি এম কাদের। সে সময় স্ত্রী রওশনের উপস্থিতিতে উচ্ছ্বাসও প্রকাশ করেন জাপার চেয়ারম্যান। তিনি তখন চলমান ‘বালা-মুসিবত’ থেকে উদ্ধারে সব রাজনৈতিক দলকে একসঙ্গে বসার আহ্বান জানান।

শনিবার (২৪ মার্চ) সকাল সোয়া ১০টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশে শুরু হয়। এর আগে সকাল ৯টা ২০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ মঞ্চে আসন নেন রাজনৈতিক এই দম্পতি। তখন তাদের পাশে দলের আর কোনো কেন্দ্রীয় নেতাকে দেখা যায়নি। তবে, মঞ্চে কেন্দ্রীয় নেতারা না থাকলেও উপস্থিত কর্মীরা স্লোগানে স্লোগানে তাকে শুভেচ্ছা জানান। এরশাদও এ সময় হাত নেড়ে তাদের শুভেচ্ছার জবাব দেন।

এদিকে, মহাসমাবেশ ঘিরে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে তারা সমাবেশে আসেন।

সকাল নয়টার আগেই সোহরাওয়ার্দী উদ্যানের মাঠ নেতাকর্মীতে পূর্ণ হয়ে যায়। ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকে বাসে করে জাতীয় পার্টির নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ ও এর আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন। সমাবেশ ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী সোহরাওয়ার্দী উদ্যান নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে।

মহাসমাবেশ সফল করতে দলের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে জাতীয় পার্টির মহাসচিব ও সংসদ সদস্য এবিএম রুহুল আমিন হাওলাদার বলেছেন, এবারের মহাসমাবেশ অতীতের যে কোনো সময়ের চেয়ে গুরুত্বপূর্ণ। এদিন রাজধানী ঢাকা থাকবে জাতীয় পার্টির দখলে। জাতীয় পার্টির শক্তি এবং সামর্থের বিষয়টিও জানান দেয়া হবে এ মহাসমাবেশের মধ্য দিয়ে।

এ মহাসমাবেশ থেকে আগামী দিনের দিকনির্দেশনাসহ নির্বাচনের বছরে রাজধানীতে নতুন বার্তা দেবেন জাতীয় পার্টির চেয়ারম্যান। মহাসমাবেশ থেকে নির্বাচনী রোডম্যাপও ঘোষণা করা হবে বলে জানান তিনি।

 

ই-বার্তা /এসএস