মহাসমাবেশ ঘিরে মুক্তিকামী জনতার মাঝে ব্যাপক সাড়া পড়েছে: রিজভী

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী জানিয়েছেন  যে,  চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশাল বিভাগীয় মহাসমাবেশ ঘিরে মুক্তিকামী জনতার মাঝে ব্যাপক সাড়া পড়েছে। 

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনের দাবিতে আজ থেকে শুরু হচ্ছে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ। পর্যায়ক্রমে সব বিভাগে এ মহাসমাবেশ করার পরিকল্পনা নেয়া হয়েছে। এটা আন্দোলনের একটি ধাপ। বরিশালের মহাসমাবেশ ঘিরে মুক্তিকামী জনতার মাঝে ব্যাপক সাড়া পড়েছে। জনসমুদ্রে পরিণত হবে সমাবেশ।’

তিনি বলেন, ‘সমাবেশের অনুমতি নিয়ে টালবাহানা করছে পুলিশ প্রশাসন। বরিশালে গত এক সপ্তাহ ধরে অনিশ্চয়তায় রেখে শেষ মুহূর্তে গতকাল ঈদগাহ মাঠে মহাসমাবেশের অনুমতি দিলেও বিভিন্ন এলাকায় বিএনপি নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে। আমরা বরিশালের বেলস পার্কে সমাবেশের জন্য আবেদন করলেও অনুমতি দেয়া হয়েছে ঈদগাহ মাঠ। যার পরিসর অত্যন্ত ছোট। এটা সরকারের রাজনৈতিক দেউলিয়াত্বেরই বহিঃপ্রকাশ।

এসময় সরকারের উন্নয়নের কড়া সমালোচনা করে রিজভী বলেন, ‘বর্তমান অবৈধ সরকার তথাকথিত উন্নয়নের ফাঁপর বাজির মাধ্যমে জনগণকে ধোঁকা দিয়ে জোর করে ক্ষমতা দখল করে স্বৈরশাসন চালাচ্ছে। সরকারের রথী-মহারথীরা গণতন্ত্রের চাইতে উন্নয়নকে প্রাধান্য দেয়ার নামে সব সামাজিক চুক্তি ভঙ্গ করেছে। জনগণের ভাগ্যের উন্নয়নের নামে চলছে বল্গাহীন লুণ্ঠন। প্রায় আড়াই কোটি মানুষ তিনবেলা পেটভরে খেতে না পরলেও মিডনাইট সরকার উন্নয়নের দোহায় দিয়ে গরীবের পেটে লাথি মারতেই গণতন্ত্রের কবর রচনা করেছে।

রিজভী বলেন, ‘বিনা নির্বাচনে শুধু লুটপাটের জন্য ক্ষমতায় থাকা অবৈধ এ সরকারের গত দশ বছরে ধনীরা আরও ধনী, গরীব আরও গরীব হয়েছে। নজীরবিহীন দলীয়করণ, প্রশাসন ও অন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে দুর্বল ও ক্ষয়িষ্ণু করেছে। লাগামহীনভাবে রাষ্ট্রীয় সম্পদের অপব্যবহার ও গণলুট দেশের অর্থনীতিকে ভেতরে ভেতরে অন্তঃসারশূন্য করে ফেলছে। জাতিকে বার বার জিডিপি হিসেবের বিভ্রাটে ফেলা হচ্ছে। সরকারের জিডিপির হিসাব ডাহা মিথ্যাচারের একটি নমুনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বলবো, উন্নয়ন প্রপাগান্ডার ঢোল বাজানো বন্ধ করুন। দেশের দরিদ্র মানুষকে নিয়ে তামাশা করবেন না। দ্রুত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিন।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।