মাঠে নির্বাচনী উত্তাপ নেই বললেই চলে

ই-বার্তা ডেস্ক ।।  আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপে পাবনার বেড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে তিন চেয়ারম্যান, সাত ভাইস চেয়ারম্যান ও দুই মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতীক পেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। তবে এ নির্বাচন নিয়ে ভোটারদের মাঝে এখনো তেমন সাড়া লক্ষ করা যাচ্ছে না। মাঠে নির্বাচনী উত্তাপ নেই বললেই চলে।

সাধারণ ভোটাররা জানান, প্রথম ধাপের উপজেলা নির্বাচন দেখব, জানবো কীভাবে হয়। যদি ফেয়ার হয় এবং ভোট পছন্দের প্রার্থীকে দেওয়া যায় তাহলে ভোট দিতে যাব নয়তো যাব না।

এ উপজেলায় ভোটার সংখ্যা এক লাখ ৯১ হাজার ৮৯১ জন। এর মধ্যে পুরুষ ৯৭ হাজার ৮০৬ ও নারী ভোটার ৫৪ হাজার ৪৫ জন। চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে নেমেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বেড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল কাদের। নৌকা না পেয়ে ভোটের মাঠে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন আফজাল হোসেন। অপর প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আলী আহাদ লাঙ্গল প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।

অন্যদিকে বসে নেই ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। তারাও সমানতালে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন- আব্দুল মান্নান মানু, মেসবাহ-উল-হক, আবু সামা মোল্লা, জাহাঙ্গীর আলম দাদা, শেখ আরিফ, শওকত হোসেন, নাজমুল বাশার বাবু। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আনোয়ারা আহম্মেদ ও শায়লা শারমিন ইতি। প্রার্থীরা সবাই ক্ষমতাসীন দলের।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া