মাঠ বহির্ভূত কারণে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি

ই-বার্তা ডেস্ক।।  মাঠ বহির্ভূত সমস্যায় পড়ে ২০১৩ ও ২০১৪ সালে তিনি স্পানিশ ক্লাবটি ছেড়ে যেতে চেয়েছিলেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি।   

মেসি ২০১৪ সালে কর ফাঁকির অভিযোগে পড়েছিলেন। সে সময় তিনি ও তার বাবার বিরুদ্ধে ৩১ লাখ পাউন্ড কর ফাঁকির অভিযোগ তুলেছিল স্পানিশ কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত উভয়কে দোষী সাব্যস্ত করা হয়। এমনকি তখন মেসিকে ২১ মাসের স্থগিত কারা দণ্ডাদেশ দেওয়া হয়েছিল। পরবর্তীতে এ শাস্তি কমিয়ে দুই লাখ ২৩ হাজার পাউন্ডে নামিয়ে আনা হয়েছিল।

স্পানিশ গণমাধ্যম এএসকে মেসি বলেন, ‘অনেকগুলো কারণে তখন কখনো কখনো আমি ক্লান্ত হয়ে পড়তাম। ২০১৩ ও ২০১৪ সালে এমন সময়ও এসেছিল যখন কর কর্তৃপক্ষের সাথে আমার সমস্যা দেখা দিয়েছিল।’ 

তিনি আরো বলেন, ‘এত কিছুর মধ্যেও ভালো দিক ছিল তখন আমার সন্তানদের ছোটো থাকা। তারা কিছুই বুঝতো না। তবে আমাদের খারাপ সময় যাচ্ছিল। সে সময় আমার মনে চলে যাওয়ার ভাবনা এসেছিল। আমি বার্সার কারণে চলে যেতে চাইনি। চলে যেতে চেয়েছিলাম ঘটমান অন্য কারণগুলোর প্রেক্ষিতে।’

মেসি বার্সেলোনা ছেড়ে যেতে চান, এমন আলোচনা কদাচিৎই হয়। তিনি এ ক্লাবের একাডেমি থেকেই বেরিয়ে এসে ক্যাম্প ন্যুর সেরাদের একজনে পরিণত হয়েছেন। একমাত্র সম্ভাব্য যে ক্লাব বদলের কথা তিনি ভেবেছিলেন সেটা হলো ছোটো বেলার দল আর্জেন্টিনার নিউওয়েলস ওল্ড বয়েস এ ফিরে যাওয়া।

বার্সেলোনার সাথে ৩২ বছর বয়সি এই খেলোয়াড়ের সম্পর্ক এমন যে তাকে ইউরোপের অন্য কোনো ক্লাবের জার্সিতে কল্পনা করাও কঠিন। ২০০৪ সালে এই ক্লাবের সিনিয়র দলে অভিষেকের পর মেসি সাফল্য ধারার মধ্যেই আছেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু