মাদকের তথ্য দেওয়ার জন্য হটলাইন চালু

ই-বার্তা ডেস্ক।।  দেশব্যাপী মাদক দমনে জনসাধারণকে সম্পৃক্ত করতে হটলাইন চালু করা হচ্ছে।  এর মাধ্যমে মানুষ সহজেই তথ্য জানাতে পারবে।  এমনটাই জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) জামাল উদ্দিন আহমেদ।  

দেশের যে কোনো প্রান্তে বসে সহজেই নাম-পরিচয় গোপন রেখে মাদক সম্পর্কে তথ্য দেওয়া যাবে। মঙ্গলবার দুপুরে সেগুনবাগিচায় মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মহাপরিচালক বলেন, মাদক নিয়ন্ত্রণের জন্য বাংলাদেশ সরকারের পাশাপাশি মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। এজন্য এই বছর এসে আমরা নতুন একটি পদক্ষেপ নিয়েছি। সেটি হচ্ছে ঘরে বসে নাম-পরিচয় গোপন রেখে মাদক সম্পর্কে তথ্য দেশের যেকোনো প্রান্তে বসে তার এলাকার মাদক কারবারি মাদকসেবী সম্পর্কে যে কোনো তথ্য দিতে পারবেন। যে কোনো সহযোগিতা তারা নিতে পারবেন। মহাপরিচালক জানান, মাদক নিয়ন্ত্রণ অধিদফতর ০১৯০৮৮৮৮৮৮৮ এই নম্বরটি ২ জানুয়ারি সবার জন্য উন্মুক্ত করে দেবে।

মহাপরিচালক জামাল উদ্দিন আরো বলেন, আগামী ২ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হবে। ‘মাদককে রুখব, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ব’ প্রতিপাদ্যকে সামনে রেখে এবার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হবে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু