মিয়ানমার সংবাদমাধ্যমের বানোয়াট খবরের বিরুদ্ধে বাংলাদেশের প্রতিবাদ

ই-বার্তা ডেস্ক।।    পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মিয়ানমারের বিভিন্ন সংবাদ মাধ্যমে সীমান্ত পরিস্থিতি নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশের প্রতিবাদে ক্ষোভ করেছে বাংলাদেশ। মঙ্গলবার (২৯ জানুয়ারি) মিয়ানমারের রাষ্ট্রদূত লুইন ও-কে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এ বিষয়ে একটি আনুষ্ঠানিক পত্র হস্তন্তর করা হয়েছে।

মিয়ানমার সংবাদমাধ্যমের বানোয়াট সংবাদের এর প্রতিবাদে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এটি নিশ্চিত ওই দিন বাংলাদেশ থেকে কেউ মিয়ানমারে অনুপ্রবেশ করেনি বা গুলি ছোড়া হয়নি। এর আগেও মিয়ানমারের সংবাদমাধ্যমে এই ধরনের মিথ্যা খবর প্রকাশ করা হয়েছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বাংলাদেশে কোনও সন্ত্রাসী সংগঠনের উপস্থিতি নেই। সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করার জন্য ইতোমধ্যে বাংলাদেশ মিয়ানমারকে একটি প্রস্তাবনা দিয়েছে। এছাড়া সীমান্তে যৌথ টহলেও প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। কিন্তু মিয়ানমার এখনও এর কোনও জবাব দেয়নি।

উল্লেখ্য, মিয়ানমারের সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, ২৪ জানুয়ারি ভোরে বাংলাদেশ থেকে একদল সন্ত্রাসী মিয়ানমারে প্রবেশ করে লংগদু শহরের এক পুলিশ চৌকিতে আক্রমণ করেছে।

ই-বার্তা/ মাহারুশ হাসান