মুক্তি পেতে বাঁধা নেই বিএনপি নেতা হারুনের

ই-বার্তা ডেস্ক।।  সাংসদ হিসেবে শুল্কমুক্ত গাড়ি এনে দুর্নীতির মাধ্যমে তা বিক্রির অভিযোগের মামলায় দণ্ডিত বিএনপির সাংসদ হারুন অর রশীদকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখা হয়েছে।  জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনে ‘নো অর্ডার’ আদেশ দিয়েছেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।  

বুধবার এ আদেশের ফলে সাংসদ হারুন অর রশীদের কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী। 

এদিন আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর হারুনের পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদিন ও হারুনের স্ত্রী আইনজীবী সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া। 

এর আগে হাইকোর্ট এই মামলায় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাংসদ হারুন অর রশীদকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। সেই সঙ্গে তাকে বিচারিক আদালতের দেওয়া ৫০ লাখ টাকার অর্থদণ্ড স্থগিত করা হয়।

এরপর হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আবেদন করে দুদক। যা চেম্বার বিচারপতির আদালত হয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চে আসে। এবং আপিল বেঞ্চ দুদকের করা আবেদনে ‘নো অর্ডার’ আদেশ দেন।

২০০৭ সালে ১৭ মার্চ হারুনসহ তিনজনের বিরুদ্ধে পল্লবী থানায় মামলাটি করে পুলিশ।

মামলার অভিযোগে বলা হয়, তৎকালীন সাংসদ হারুন অর রশীদ ২০০৫ সালে যুক্তরাজ্য থেকে একটি হামার ব্র্যান্ডের গাড়ি শুল্কমুক্ত সুবিধায় আমদানি করেন। পরে গাড়িটি নিজে ব্যবহার না করে ইশতিয়াক সাদেকের মাধ্যমে বাজারদরের চেয়ে কম দামে এনায়েতুর রহমানের কাছে বিক্রি করেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু