মুম্বাইয়ের কাছে হেরে আইপিএল শেষ ব্যাঙ্গালুরুর

ই-বার্তা ডেস্ক।।  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে টানা ষষ্ঠ ম্যাচে হেরে পয়েন্ট তালিকায় তলানিতে ছিল কোহলি-ডি ভিলিয়ার্সদের রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর।  মাঝখানে একটি ম্যাচ জয়ের পর আবারও সেই চিরচেনা রূপে ফিরেছে কোহলির দল। 

লিগে টিকে থাকার লড়াইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে রোহিতের মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নামে তারা।  কিন্তু সে লড়াইয়ে কোহলির নেতৃত্বাধীন আরসিবির ব্যাটসম্যানরা ১৭২ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দিয়েও বোলারদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয়েছে তাদের।  

সোমবার আইপিএলের একমাত্র ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডি কক ও ভারতীয় হার্দিক পান্ডিয়ার ব্যাটিং তান্ডবের কাছে অসহায় আত্মসমর্পন করে কোহলির দল।  ডি কক খেলেন ২৬ বলে ৪০ রানের ঝলমলে ইনিংস আর শেষ দিকে হার্দিক পান্ডিয়া ১৬ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংসে এক ওভার হাতে রেখেই জয় তুলে নেয় রোহিতের দল। 

খেলার শেষ দুই ওভারে মুম্বাইয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ২২ রান।  নিগির করা প্রথম বলে কোনো রান পাননি হার্দিক পান্ডিয়া।  তবে ১৯তম ওভারেই ২২ রান করে ফেলে মুম্বাই ইন্ডিয়ান্স। 

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান করে ব্যাঙ্গালুরু। ব্যাঙ্গালুরুর হয়ে ডি ভিলিয়ার্স ৭৫, মঈন ৫০ ও পার্থিব ২৮ রান করেন। 

এই নিয়ে ৮ ম্যাচ খেলে ৭ ম্যাচ হেরেছে ব্যাঙ্গালুরু।  এরই ফলে আইপিএলের এবারের আসরের প্লে-অফ থেকে দৃশ্যত ছিটকে গেছেন কোহলি-ডি ভিলিয়ার্সরা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু