মৃত্যুর আগে পানি চাইলে আবরারকে আবারও পেটানো হয়ঃ জবানবন্দিতে মোজাহিদুল

ই-বার্তা ডেস্ক।।  ছাত্রলীগ নেতাদের নির্মম নির্যাতনে নিস্তেজ হয়ে মৃত্যুর আগে পানি খেতে চান আবরার।  কিন্তু পানি না দিয়ে হামলাকারী ছাত্রলীগ নেতা অনিক বলেন, ‘ও ভান করছে, আরও পেটালে ঠিক হয়ে যাবে।’ এর পর মৃত্যু নিশ্চিত হওয়ার পরও পেটানো হয় বুয়েটের এই মেধাবী ছাত্রকে।   

আবরার হত্যা মামলায় পুলিশের হাতে গ্রেফতার বুয়েট ছাত্রলীগ নেতা মোজাহিদুল ইসলাম জবানবন্দিতে এই চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বলে জানা গেছে।  যারা আবরার হত্যাকাণ্ডে সরাসরি অংশ নিয়েছে মোজাহিদুল ইসলাম তাদের অন্যতম। তিনি বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ও বুয়েট ছাত্রলীগের সদস্য ছিল।

গ্রেফতারের পর তাকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ। রিমান্ড শেষ হওয়ার একদিন আগেই স্বীকারোক্তি দিতে রাজি হওয়ায় রোববার তাকে আদালতে হাজির করা হয়। ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত মোজাহিদের জবানবন্দি গ্রহণ করেন।

ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করার পর তাকে জেলে পাঠানো হয়। এর আগে ডিবির কাছে কার্যবিধির ১৬১ ধারার জবানবন্দি দেয় সে।

স্বীকারোক্তিতে মোজাহিদ আরও বলে, ‘নির্যাতন চলাকালে আবরার একাধিকবার বমি করে। এতে পরনের কাপড় নষ্ট হয়ে যায়। এ কারণে আবরারের রুম থেকে পরিষ্কার কাপড় এনে তাকে পরানো হয়। তাকে গোসল করানো হয়। নির্যাতনের সময় একাধিকবার জ্ঞান হারিয়ে ফেলে সে। জ্ঞান ফেরার সঙ্গে সঙ্গে তাকে পেটানো হয়। একপর্যায়ে তার হাত-পা ঠাণ্ডা হয়ে আসে। এ সময় আবরার জানায়, তার শ্বাস নিতে ভীষণ কষ্ট হচ্ছে। তখন নির্যাতনকারীদের কেউ কেউ আবরারের শরীর মালিশ করে। নিশ্বাস বন্ধ যাওয়ার পর আবরারকে রুম থেকে বের করে সিঁড়িতে ফেলে রাখা হয়।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু