মেক্সিকোর বিরুদ্ধে একাদশে থাকছেন না মার্সেলোঃ তিতে

ই-বার্তা ডেস্ক ।। অনুশীলনে মাঝ মাঠে বল নিয়ে বেশ ভালই দৌড়াচ্ছেন আগের ম্যাচে ব্যাথা পেয়ে ১০ মিনিটে মাঠ ত্যাগ করা মার্সেলো।মার্সেলোকে  দেখেই দুই ব্রাজিলিয়ান সাংবাদিকের মুখে হাসি।

সার্বিয়ার বিরুদ্ধে মার্সেলোর পরিবর্তে মাঠে নামা ফিলিপে লুইজ খারাপ খেলেননি; কিন্তু তিনি যে শুধুই রক্ষণভাগ আগলাতে বেশি ভালোবাসেন! মার্সেলোর চরিত্রটা আলাদা। নিচ থেকে উপরে উঠে মাঝে-মধ্যেই কাঁপন ধরান প্রতিপক্ষের রক্ষণভাগে।

তাই তো লুইজের পরিবর্তে মার্সেলোকে নিয়েই একাদশ সাজাতে বেশি পছন্দ করেন ব্রাজিল কোচ। ইনজুরিতে পড়ার পর রোববারই প্রথম অনুশীলনে নেমেছিলেন মার্সেলো। তার অনুশীলনে সতীর্থদের মুখে হাসি ফুটলেও মেক্সিকোর বিরুদ্ধে দলে থাকার মতো অবস্থানে নেই তিনি। তাই তো রোববার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ তিতে আভাস দিয়েছেন মার্সেলোকে একাদশে না রাখার।

 

অনুশীলন দেখে তো ফিটই মনে হতে পারে অনেকের; কিন্তু কোচ আর ফিটনেস কোচের দেখাটাতো নিখুঁত। সহকারী কোচ এবং ফিটনসে কোচ ভালো অবস্থায় আছে উল্লেখ করলেও প্রধান কোচ তিতে ব্যাখ্যা দিয়েছেন, মেক্সিকোর বিরুদ্ধে কেন রাখতে চান না মার্সেলোকে।

 

‘এটা গ্রুপ পর্বের ম্যাচ নয়। নকআউট পর্বে আমরা এমন খেলোয়াড় নামাবো যার ফিটনেস নিয়ে বিন্দু পরিমাণ সন্দেহ নেই। এ ম্যাচ ১২০ মিনিট পর্যন্ত হতে পারে। তাই পুরোপুরি ফিট না হওয়ায় মার্সেলোকে নামানোর ঝুঁকি নিতে চাই না’-বলেছেন ব্রাজিলের কোচ তিতে।

 

আগের ম্যাচে লুইজ ৮০ মিনিট খেলেছেন এবং ভালোই খেলেছেন। কোচ তা উল্লেখ করে বলেছেন, ‘লুইজকে নিয়েই আমরা খেলা শেষ করেছিলাম। এ ম্যাচেও লুইজ থাকছেন। ’মেক্সিকোর বিপক্ষে ম্যাচ প্রসঙ্গে ব্রাজিলের কোচ বলেছেন, ‘মেক্সিকোর বিরুদ্ধে দলটা আমি ঠিক করে ফেলেছি। আমার দল ব্যালান্সড এবং সবাই গুডমুডে আছেন। কোচ হিসেবে আমার প্রত্যাশা হলো দল গত ম্যাচে যে গতি নিয়ে খেলেছে এ ম্যাচেও তেমনটি হবে। আমরা সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচের মতোই খেলতে চাই মেক্সিকোর সঙ্গে।’

 

সংবাদ সম্মেলনে সিনিয়র খেলোয়াড় এবং মেক্সিকোর বিপক্ষে অধিনায়কের দায়িত্ব পাওয়া থিয়াগো সিলভাও বলেছেন, তাদের দল ব্যালান্সড। নক আউট পর্বের খেলা। আমরা নিজেদের সেরা দিতেই মাঠে নামবো। সবাই মাননিকভাবে ভালো আছেন।

 

 

ই-বার্তা/ডেস্ক