মেগান মের্কেল রূপকথার গল্পের মত!

ই-বার্তা ডেস্ক ।। ঠিক যেন রূপকথার গল্প। রক্তে রাজপরিবারের লেশ মাত্র নেই, ব্রিটিশও নয়, কৃষ্ণাঙ্গ, তালাকপ্রাপ্ত, তার উপর শোবিজের মানুষ। অর্থাৎ রাজপরিবারের বৌ হওয়ার জন্য যেসব যোগ্যতার কথা বলা হয়, তার কিছুই নেই! অথচ এমনই একজন নারীই খুঁতখুঁতে ব্রিটিশ রাজ পরিবারের বৌ হচ্ছেন। ভালোবাসা বলে কথা। হ্যাঁ, বলছিলাম মেগান মের্কেলর কথা। ব্রিটিশ রাজপুত্র হ্যারিকে বিয়ে করে আজই রূপকথার গল্পের পরিণতি ঘটাতে চলেছেন মার্কিন অভিনেত্রী মেগান মের্কেল। কিন্তু কে এই মেগান মের্কেল? কিভাবেই বা তিনি রাজ পরিবারের পুত্রবধু হচ্ছেন?

 

বেড়ে ওঠা

লস আঞ্জেলসের এক সাধারণ মধ্যবিত্ত পরিবারে ১৯৮১ সালের ৪ অগস্ট জন্মেছিলেন মেগান মের্কেল। মা আফ্রিকান কৃষ্ণাঙ্গ; বাবা মার্কিন শ্বেতাঙ্গ। বেভারলি হিলসের কৃষ্ণাঙ্গ অধ্যুষিত এলাকায় সন্ত্রাস ও মাদকের কালো ছায়ায় বেড়ে উঠেছেন মেগান। তাঁর বেড়ে ওঠা নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমে প্রচুর লেখালেখিও হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেছেন বেসরকারি প্রতিষ্ঠান থেকে। ২০০৩ সালে শিকাগোর কাছে নর্থওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় থেকে নাট্যকলা ও আন্তর্জাতিক গবেষণা বিষয়ে স্নাতক সম্পন্ন করেন।

ক্যারিয়ার

ক্যারিয়ারের শুরুতে আর্জেন্টিনার বুয়েনস আইরেসে অবস্থিত মার্কিন দূতাবাসে কাজ শুরু করেন মেগান। এরপর চাকরি ছেড়ে মডেলিং ও অভিনয়ের প্রতি ঝুঁকে পড়েন।

অভিনয়

২০০২ সালে ‘জেনারেল হসপিটাল’ নামক টেলিভিশন ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় পা রাখেন মেগান। এরপর তিনি অসংখ্য টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করেছেন। তবে জনপ্রিয় ধারাবাহিক ‘স্যুটস’ এ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়ান। বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন মেগান। যার মধ্যে ‘রিমেম্বার মি’, ও ‘হরিবল বসেস’ তাঁর অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র।

প্রথম বিয়ে ও বিচ্ছেদ

২০০৪ সালে অভিনেতা ও প্রযোজক ট্রেভর এনগেলসনের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান মেগান। ২০১১ সালে তাঁরা বিয়ে করেন। তবে তা বেশিদিন স্থায়ী হয়নি। ২০১৩ সালে দু’জন বিচ্ছেদ ঘটান।

হ্যারির সঙ্গে প্রেম

২০১৬ সালে এক বন্ধুর মাধ্যমে প্রিন্স হ্যারির সঙ্গে পরিচয় হয় মেগানের। ৩৩ বছর বয়সী প্রিন্স হ্যারি প্রিন্সেস ডায়নার ছেলে, রানী এলিজাবেথের নাতি। অন্যদিকে ৩৬ বছর বয়সী মেগান নামীদামী অভিনেত্রী। প্রেমে জড়িয়ে যান দু’জন। ২০১৭ সালে একটি সাক্ষাৎকারে প্রথমবার হ্যারির সঙ্গে তাঁর সম্পর্কের কথা প্রকাশ করেন মেগান।

 

এরপর অনেক বিতর্কের অবসান ঘটিয়ে ২০১৭ সালের ২৭ নভেম্বরে বাগদান সম্পন্ন করেন হ্যারি-মেগান। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ ১৯ মে অনুষ্ঠিত হচ্ছে হ্যারি-মেগানের রাজকীয় বিয়ে। আর সেই সঙ্গে প্রমাণিত হচ্ছে, নিখাদ ভালোবাসায় কোনো কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারে না।