মেসিকে কিনতে চায় রোমা!

ই-বার্তা।। ২১ বছর বয়সী ব্রাজিলীয় উইঙ্গার ম্যালকমকে রোমার মুঠো থেকে কার্যত ছিনতাই করেই দলে ভিড়িয়েছে বার্সেলোনা। ম্যালকমের সাবেক ক্লাব বোর্দো ও বর্তমান ক্লাব বার্সেলোনার এমন আচরণে বেশ ক্ষুব্ধ রোমা। এই ঘটনায় বার্সেলোনা রোমার কাছে ক্ষমাপ্রার্থনা করলেও ক্ষমা করতে রাজি নন রোমা সভাপতি জেমস পালোত্তা। তার চাওয়া শুধু ক্ষমাপ্রার্থনা নয়, বার্সার প্রাণভোমরা লিওনেল মেসিকেই দিয়ে দিতে হবে।

 

শুধু মেসিকে পেলেই ক্ষমা করতে রাজি আছেন পালোত্তা। ফরাসি ক্লাব বোর্দো থেকে ইতালিয়ান ক্লাব রোমাতেই যোগ দেয়ার কথা ছিল ম্যালকমের। চুক্তির অনেক কাজও সম্পন্ন করে ফেলেছিল দুই পক্ষ। বাকি ছিল শুধু লিখিত চুক্তি। তার ঠিক আগেই ম্যালকমকে ছিনিয়ে নেয় বার্সা। দিনে দুপুরে এমন ছিনতাই ভালোভাবে নেয়নি রোমা। তারা হুমকি দিয়েছিল বোর্দো ও বার্সেলোনার বিপক্ষে আইনি লড়াইয়ে যাওয়ার।

 

ঘটনা সামাল দিতে রোমার। কাছে আনুষ্ঠানিকভাবেই দুঃখপ্রকাশ করে বার্সেলোনা। কিন্তু তা গ্রহণ করতে রাজি নন ইতালিয়ান ক্লাবটির সভাপতি পালোত্তা। ক্ষমার বদলে মেসিকে চান তিনি। এ প্রসঙ্গে পালোত্তা বলেছেন, ‘বার্সেলোনা আমাদের কাছে ক্ষমাপ্রার্থনা করেছে। কিন্তু আমি তাদের ক্ষমাপ্রার্থনা গ্রহণ করছি না। তাদের ক্ষমা করতে পারি এক শর্তে, যদি তারা মেসিকে আমাদের কাছে বিক্রি করতে রাজি হয়।’ পালোত্তা আরও বলেন, ‘বার্সেলোনা অনৈতিকভাবে কাজটা করেছে। ম্যালকমের সঙ্গে আমাদের চুক্তি প্রায় হয়েই গিয়েছিল।

 

আমরা এখন আইনি লড়াইয়ে যেতে পারি। ঘটনার তদন্তের জন্য বোর্দোকে হয়তো ডাকা হবে।’ রিয়াল মাদ্রিদের পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেয়ার পর গুঞ্জন উঠেছিল মেসিও হয়তো নাম লেখাবেন ইতালিয়ান ফুটবলে। তবে বাস্তবে সেই সম্ভাবনা নেই বললেই চলে। রোমা সভাপতি মেসিকে চেয়েছেন মূলত ক্ষোভ থেকে। ইতালির আরেক ক্লাব ইন্টার মিলানও মেসির দিকে হাত বাড়ানোর গুঞ্জন উড়িয়ে দিয়েছে। ক্লাবটির সহ-সভাপতি হাভিয়ের জানেত্তি সাফ জানিয়ে দিয়েছেন, ‘এটা বাড়াবাড়ি। আমরা মেসিকে চাচ্ছি এমন খবরে সত্যের কোনো লেশ নেই।

 

 

ই-বার্তা/স্পোর্টস ডেস্ক