মেসির কঠোর সমালোচনা করলেন তিতে

ই-বার্তা ডেস্ক।।  লিওনেল মেসির কড়া সমালোচনা করলেন ব্রাজিল কোচ তিতে। তিনি মনে করেন, মেসির উচিত সবাইকে আরো সম্মান দেখানো এবং যেকোনো টুর্নামেন্টের প্রতি শ্রদ্ধাশীল থাকা।   

চিলিকে ২-১ গোলে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয় স্থান অধিকার করেছে আর্জেন্টিনা। মেসির দাবি, আসরে রেফারির বাজে রেফারিং এবং কনমেবলের দুর্নীতির কারণে ফাইনালে যেতে পারেননি তারা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে জেতাতেই এসব ষড়যন্ত্র বলে মন্তব্য করেন তিনি।

এ রেসের মধ্যে রোববার পেরুকে ৩-১ গোলে উড়িয়ে কোপা চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। এ নিয়ে নবমবারের মতো ল্যাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের শিরোপা জিতলেন সেলেকাওরা।

এরপরই মেসির সমালোচনায় মাতেন তিতে। তিনি বলেন, মেসি অসাধারণ ফুটবলার। খেলায় হার-জিত থাকবেই। সম্মানের সঙ্গে ফল মেনে নিতে হবে। আমি মনে করি, যেকোনো টুর্নামেন্টের প্রতি তার আরো সম্মান-শ্রদ্ধা দেখানো উচিত।

সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হেরে কোপা শিরোপা স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। সেই ম্যাচে রেফারির পক্ষপাতিত্বের শিকার হন আলবিসেলেস্তেরা। ন্যায্য দুটি পেনাল্টি পাননি তারা। এ নিয়ে পরে প্রকাশ্যে কথা বলেন মেসি।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলতে নেমেও হতাশ হন আকাশি-সাদা-নীল জার্সিধারীরা। এ লড়াইয়েও রেফারির ভুল সিদ্ধান্তের ফাঁদে পড়েন ১৪বারের চ্যাম্পিয়নরা। ম্যাচের ৩৭ মিনিটে চিলি রক্ষণসেনা গ্যারি মেদেলের সঙ্গে বিবাদে জড়ান মেসি। তবে সেটা গুরতর ছিল না। অথচ দুজনকেই লালকার্ড দেখান রেফারি। 

তিতে বলেন, আর্জেন্টিনার বিপক্ষে পুরো সময় আমরা পরিষ্কার খেলেছি। রেফারি আমাদের পক্ষে ছিলেন না। তবে চিলির বিপক্ষে মেসির লালকার্ড পাওয়া দুঃখজনক। সে এটা পায় না। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু